• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লড়াই করে হারলো পাকিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:১৫ এএম
ক্রিকেট
অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের উল্লাস

নিউজ ডেস্ক: লড়াই করে পাকিস্তান ৬২ রানে হারলো অস্ট্রেলিয়ার কাছে। জয়ের জন্য এই ম্যাচে অস্ট্রেলিয়া ৩৬৭ রানের লক্ষ্যমাত্রা ঠিক করেছিল, যার জবাবে পাকিস্তান দল ৩০৫ রানে অলআউট হয়। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে পাকিস্তান টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিলেও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা বাবর আজমের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে। 

অস্ট্রেলিয়ার ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ ২৫৯ রানের দুর্দান্ত জুটি গড়ে অস্ট্রেলিয়াকে দুর্দান্ত সূচনা এনে দেন। তবে এর পর পাকিস্তান দল দুর্দান্ত প্রত্যাবর্তন করে, এবং শাহিন শাহ আফ্রিদি নেন পাঁচ উইকেট। শেষ ওভারগুলোতে শাহীনসহ পাকিস্তানের সব বোলাররা ভালো পারফর্ম করেছে, যার কারণে অস্ট্রেলিয়া দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৭ রান তুলতে সক্ষম হয়েছিল, যেখানে এক সময় মনে হচ্ছিল তাদের দল ৪০০ রানের বেশি করতে পারবে।

 এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি রান করেন ডেভিড ওয়ার্নার। তিনি ১৬৩ রানের দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেন। তিনি ছাড়াও মিচেল মার্শও খেলেছেন ১২১ রানের সেঞ্চুরি ইনিংস। এই দুজন ছাড়া অস্ট্রেলিয়ার কোনো খেলোয়াড় ২৫ রানের ইনিংসও খেলতে পারেননি।

অন্যদিকে পাকিস্তান দলও শুরুটা স্থির করে। আবদুল্লাহ শফিক ও ইমাম-উল-হকের মধ্যে প্রথম উইকেটে ১৩৪ রানের দুর্দান্ত জুটি গড়ে ওঠে। শফিক ৬৪ রানের ইনিংস এবং ইমাম খেলেন ৭০ রানের ইনিংস। এই দুজন ছাড়াও মোহাম্মদ রিজওয়ান খেলেছেন ৪৬ রানের ইনিংস, সৌদ শাকিল ৩০ রানের এবং ইফতেখার আহমেদ ২৬ রানের ইনিংস খেলেন।

 এগুলো ছাড়া বড় ইনিংস খেলতে পারেননি কোনো ব্যাটসম্যান। পাকিস্তানের ব্যাটিং দেখে মনে হচ্ছিল তাদের দল টার্গেটে পৌঁছাতে পারবে, কিন্তু অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পা তা হতে দেননি।

 অ্যাডাম জাম্পা ১০ ওভারে ৫৩ রান দিয়ে ৪টি গুরুত্বপূর্ণ উইকেট নেন। বাবর আজম, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ নওয়াজের উইকেট নিয়ে পাকিস্তানের স্বপ্ন ভেঙ্গে দেন জাম্পা।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image