• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় শেখ রাসেল দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৫ পিএম
শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক
শেখ রাসেল দিবস পালিত

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি : "শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক" প্রতিপাদ্যের আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র  শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে। যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্যে দিয়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করা হয়।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের   আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, র‌্যালি, ও শেখ রাসেল সহ বঙ্গবন্ধু পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর উপজেলা চেয়ারম্যান রিয়াজউদ্দিন আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে শেখ রাসেলের স্মৃতিচারণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক উর্মি ভৌমিক।মঠবাড়িয়া প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ।  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত,ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল, বীরমুক্তিযোদ্ধ ও আওয়ামী লীগ নেতা এমাদুল হক খান,অধ্যক্ষ আজিমুল হক, আওয়ামীলীগ নেতা হারুন অর রশিদ,উপজেলা প্রেসক্লাব সভাপতি মজিবর রহমান,বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিলন প্রমূখ।আলোচনা সভা শেষেবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতিতে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

উল্লেখ্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকে ও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সরকারের পাশাপাশি আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image