• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওয়ানডে সিরিজ জয়ের নেপথ্যে আফগানিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩২ এএম
আফগানিস্তানের
ওয়ানডে সিরিজ

নিউজ ডেস্ক : ওয়ানডেতে বরাবরই বাংলাদেশ শক্তিশালী দল। টাইগারদের বিপক্ষে খেলার আগে তাই কঠোর অনুশীলন করে আফগানিস্তান।  অনুশীলন ক্যাম্প করে প্রস্তুতি নেয় বাংলাদেশকে হারানোর। তার ফল আসলো ওয়ানডে সিরিজ জয়ে, তাও আবার এক ম্যাচ হাতে রেখে।

বাংলাদেশ ও আফগানিস্তানের এবারের সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হয় গত ১৪ থেকে ১৮ জুন পর্যন্ত। আর ওয়ানডে সিরিজ শুরু হয়েছে ৫ জুলাই থেকে। মাঝের সময়টায় আবুধাবিতে গিয়ে ক্যাম্প করেছে হাশমতউল্লাহ শহীদির দল। চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডে জয় শেষে এ কথাও উঠেছে অধিনায়কের কণ্ঠে।

হাশমতউল্লাহ শহীদি বলেন, আমরা সর্বশেষ সিরিজে খুব ভালো করতে পারিনি। বোলাররা সঠিক জায়গায় বল রাখতে পারেনি। তবে এই সিরিজের জন্য আমরা ঈদকে বিসর্জন দিয়েছি। আবুধাবিতে ছিলাম, ১৪ দিন কঠোর পরিশ্রম করেছি। গত সিরিজে যে জিনিসগুলো ভালোভাবে করতে পারিনি, সেসব নিয়ে কাজ করেছি আমরা। সেটির ফল পেয়েছি।

প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে ১৭ রানে জিতেছিল সফরকারী দল। দ্বিতীয় ওয়ানডেতে তারা জিতেছে দাপটের সঙ্গে। শুরুতে রহমানউল্লাহ গুরবাজের ঝড় তোলা সেঞ্চুরি, ইব্রাহিম জাদরানের ১০০ ও শেষে ফারকী-মুজিবদের বোলিং কারিশমায় ১৪২ রানের বড় ব্যবধানে জয় পায় আফগানরা। এর মাধ্যমে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের সিরিজ জিতে গেল রশিদ খানরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image