• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নেদারল্যান্ডকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো আফগানিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৮ এএম
ক্রিকেট
জয়ের পর আনন্দ আফগানদের

নিউজ ডেস্ক: ২০২৩ আইসিসি বিশ্বকাপে, আফগানিস্তান শুক্রবার নেদারল্যান্ডসকে সাত উইকেটে হারিয়েছে। লখনউতে অনুষ্ঠীত এই ম্যাচে নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথম ১২ ওভারের জন্য তার সিদ্ধান্তটি একেবারে সঠিক বলে মনে হয়েছিল, কিন্তু তারপরে একটি ভুল ঘটে এবং ম্যাচের ভাগ্য বদলে যায়।

আসলে, নেদারল্যান্ডস, টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরে, প্রথম ওভারে সিনিয়র ব্যাটসম্যান ওয়েলেস বারেসির উইকেট সত্ত্বেও দ্রুত গতিতে রান সংগ্রহ করতে থাকে। ম্যাক্স ও'ডাউড এবং কলিন অ্যাকারম্যান প্রথম ১০ ওভারের পুরো সুবিধা নেন এবং স্কোরকে এক উইকেটে ৬৬ রানে নিয়ে যান। দুজনেই সহজেই চার মারছিলেন।

১২তম ওভারে, স্কোর যখন এক উইকেটে ৭৩ রান, ও'ডাউড একটি ঝুঁকিপূর্ণ ডাবল নিতে গিয়ে তৃতীয় বলে রান আউট হন। ওমরজাইয়ের বলে রান আউট হন তিনি। ও'ডাউড যদি সে সময় তাড়াহুড়ো না করতেন এবং মাত্র এক রানে সন্তুষ্ট হতেন, তাহলে ম্যাচটি অন্যরকম হতে পারত। ৪০ বলে ৯ চার মেরে ওদাউদের রান আউট ম্যাচের টার্নিং পয়েন্ট হিসাবে প্রমাণিত হয়েছিল এবং তারপরে নেদারল্যান্ডের ব্যাটসম্যানরা 'আসা যাওয়ার মধ্যে থাকে' একে একে সবাই আউট হতে থাকে।

আফগানিস্তানের বিপক্ষে নেদারল্যান্ডের ব্যাটসম্যানদের বেশ তাড়াহুড়ো দেখা গেছে। ম্যাক্স ও'ডাউডের পর কলিন অ্যাকারম্যান (৩৫ বলে ২৯ রান), সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট (৫৮ রান) এবং অধিনায়ক স্কট এডওয়ার্ডস (০০) রান আউট হন। চার গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানের রান আউটই ছিল নেদারল্যান্ডসের পরাজয়ের সবচেয়ে বড় কারণ।

লখনউতে খেলা এই ম্যাচে নেদারল্যান্ডস দল প্রথমে খেলে মাত্র ১৭৯ রান করতে পারে। জবাবে আফগানিস্তান মাত্র ৩১.৩ ওভারে তিন উইকেট হারিয়ে খুব সহজেই লক্ষ্য পূরণ করে। এই বিশ্বকাপে আফগানিস্তানের টানা তৃতীয় জয়। আফগানিস্তানের এই জয়ের নায়ক ছিলেন ক্যাপ্টেন হাশমতুল্লাহ শাহিদি ও রহমত শাহ। দুজনেই হাফ সেঞ্চুরি করেন। রহমত শাহ ৫২ রান করেন, শাহিদি ৫৬ রান করে অপরাজিত থাকেন। এর আগে বোলিংয়ে বিস্ময় দেখিয়েছিলেন মোহাম্মদ নবী ও নূর আহমেদ।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image