• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টাই ম্যাচে দ্বিতীয় সুপার ওভারে নিষ্পত্তি ভারত আফগানিস্তান টি২০


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:১৪ এএম
ক্রিকেট
চ্যাম্পিয়ান ভারতীয় দল

নিউজ ডেস্ক: ভারত ও আফগানিস্তানের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টির ফলাফল একটি নয়, দুটি সুপার ওভারে নিষ্পত্তি হয়। প্রথম ম্যাচে, উভয় দল ২১২ রান করে এবং ম্যাচটি টাই হয়, যার পরে প্রথম সুপার ওভার হয়। প্রথম সুপার ওভারে, উভয় দলই ১৬ রান করে এবং আবারও ম্যাচটি টাই করে এবং তারপরে দ্বিতীয় সুপার ওভারে, ভারত ১০ রানে জয়ী হয়। ভারতের হয়ে দ্বিতীয় সুপার ওভারটি করেন রবি বিষ্ণোই।

দ্বিতীয় সুপারে রোহিত শর্মার অধিনায়কত্বে টিম ইন্ডিয়া ১১ রান করে। তারপর, লক্ষ্য তাড়া করতে গিয়ে রবি বিষ্ণোই আফগানিস্তানকে মাত্র 1 রান করতে দেন এবং ম্যাচটি ভারতের পক্ষে করেন। প্রতিযোগিতাটি শ্বাসরুদ্ধকর ছিল। মাত্র তিন বলে ২ উইকেট নিয়ে আফগানিস্তানকে হারান বিষ্ণোই।

দ্বিতীয় সুপার ওভার পর্যন্ত প্রতিযোগিতাটি এভাবেই ছিল

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা তৃতীয় টি-টোয়েন্টিতে, ভারত টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং ২০ ওভারে ৪ উইকেটে ২১২ রান করে। দলের হয়ে, অধিনায়ক রোহিত শর্মা ৬৯ বলে ১২১* রানের সবচেয়ে বড় ইনিংস খেলেন, যার মধ্যে ছিল ১১টি চার ও ৮টি ছক্কা। এছাড়া রিংকু সিং ৩৯ বলে ৬৯* রান করেন ২টি চার ও ৬টি ছক্কায়। এই সময়ে আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন ফরিদ আহমেদ।


লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ২১২ রান করে ম্যাচ টাই করে আফগানিস্তান। এই সময়ে, গুলবাদিন নায়েব আফগান দলের হয়ে সবচেয়ে বড় ৫৫* রানের ইনিংস খেলেন, যার মধ্যে ছিল 4টি চার ও 4টি ছক্কা। এছাড়া ওপেনিংয়ে আসা রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান ৫০-৫০ রান করেন। এদিকে ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।

এভাবেই প্রথম সুপার ওভার টাই হয়ে যায়

স্কোর সমান হওয়ার পর, দুই দলই ম্যাচের ফলাফল নির্ধারণের জন্য সুপার ওভারের জন্য মাঠে নামে। প্রথমে ব্যাট করে আফগানিস্তানের সংগ্রহ 1 উইকেটে 16 রান। ভারতের হয়ে প্রথম সুপার ওভার করেন মুকেশ কুমার। 17 রানের লক্ষ্য তাড়া করতে আসা টিম ইন্ডিয়া মাত্র 16 রান করতে পারে এবং সুপারও টাই শেষ হয়। এ সময় আফগানিস্তানের হয়ে ওভারটি করেন আজমতুল্লাহ। জয়ের জন্য শেষ বলে ভারতের দরকার ছিল ২ রান, কিন্তু স্ট্রাইকে থাকা যশস্বী জয়সওয়াল মাত্র ১ রান করতে পারেন।

দ্বিতীয় সুপার ওভারে জিতল টিম ইন্ডিয়া, নায়ক হলেন রবি বিষ্ণোই।

তারপরে দ্বিতীয় সুপারে, টিম ইন্ডিয়া, যারা প্রথমে ব্যাট করতে আসে, অলআউট করে (২ উইকেট) এবং বোর্ডে ১১ ​​রান জমা করে, যার পরে এক মুহুর্তের জন্য মনে হয়েছিল যে ভারত ম্যাচ হারবে, কিন্তু রবি বিষ্ণোই হতে দেননি। এই ঘটবে লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৩ বলে ২ উইকেট নিয়ে আফগানিস্তানকে অলআউট করে দেন বিষ্ণোই। ১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১ রান করতে পারে আফগানিস্তান।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image