• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভয়াবহ বন্দুকযুদ্ধে ইরানে বিপ্লবী গার্ডের কর্নেলসহ নিহত ১৯


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
ইরানে বিপ্লবী গার্ডের কর্নেলসহ নিহত ১৯
ভয়াবহ বন্দুকযুদ্ধে

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ সিস্তান-বেলুচিস্তানে অজ্ঞাত বন্দুকধারীদের সঙ্গে পুলিশ বন্দুকযুদ্ধে বিপ্লবী গার্ডের কর্নেলসহ ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ২০ জন আহত হয়েছেন।

শুক্রবার গভীর রাতে রাষ্ট্রীয় টেলিভশনকে এ তথ্য জানান আঞ্চলিক গভর্নর হোসেন খিয়াবানি।

ঐ টেলিশিভন চ্যানেলের খবরেই বলা হয়েছে, ইসলামিক বিপ্লবী গার্ড কর্পসের প্রাদেশিক গোয়েন্দা কর্মকর্তা কর্নেল আলী মুসাভি এ বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। 

শুক্রবার সকালে জানানো হয়, প্রাদেশিক রাজধানী জাহেদানের একটি পুলিশ স্টেশন বন্দুকধারীরা হামলা চালালে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। দু’পক্ষের গোলাগুলিতে বেশ কয়েকজন পুলিশ সদস্য ও পথচারীর আহত হন।

আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্তবর্তী এলাকায় দারিদ্র্য-পীড়িত সিস্তান-বেলুচিস্তানের অবস্থান। মাদক চোরাচালানকারী চক্রের পাশাপাশি বেলুচ সংখ্যালঘু এবং বিদ্রোহীদের সঙ্গে এ এলাকায় প্রায়ই সংঘর্ষ হয়। তবে এ বন্দুকযুদ্ধের সঙ্গে ইরানের চলমান হিজাববিরোধী আন্দোলন-বিক্ষোভের কোনো সম্পৃক্ততা আছে কিনা তা এখনো পরিষ্কার নয়।

হিজাববিরোধী আন্দোলনের জন্য শুরু থেকে ‘বিদেশি শত্রু’দের দায়ী করে আসছে ইরান। শুক্রবার ইরানের পক্ষ থেকে বলা হয়, এর সঙ্গে জড়িত সন্দেহে ৯ জন ইউরোপীয় নাগরিককে গ্রেফতার করা হয়েছে। জার্মানি, পোল্যান্ড, ইতালি, ফ্রান্স, নেদারল্যান্ডস, সুইডেনের নাগরিকদের আটকের ঘটনা ইরান ও পশ্চিমা দেশগুলোর মধ্যে উত্তেজনা আরো বাড়বে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image