• ঢাকা
  • শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ডলারের দাম নির্ণয় বা নিয়ন্ত্রণ করতে সরকার দিশেহারা: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৯ পিএম
ডলারের দাম নির্ণয় বা নিয়ন্ত্রণ করতে সরকার দিশেহারা
গণফোরাম

ডেস্ক নিউজ: গণফোরাম সম্পাদক পরিষদের জরুরী সভায় গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন- হঠাৎ করে চালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি জনজীবন বিপর্যস্ত যা আমরা বারবার বলে আসছি। এই সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। শুধু বাজার নিয়ন্ত্রণে নয় সকল সেক্টরে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছে।

রাতের ভোটের অবৈধ সরকারের সফলতা শুধু চুরি, দুর্নীতি ও লুটপাটে। একটা জবাবদিহি বিহীন জনগণের ভোটাধিকার হরণকারী দুঃশাসনের সরকার জোর করে জগদ্দল পাথরের মতো রাষ্ট্র ক্ষমতা দখল করে জনগণের সম্পদ তসরুফ করছে। এই সরকারের ব্যর্থতা পুরোপুরিভাবে প্রমাণিত হয় ডলারের দাম নির্ণয় বা নিয়ন্ত্রণ করতে গিয়ে সরকার দিশেহারা যা অর্থমন্ত্রীর দিশাহীন বক্তব্যে স্পষ্ট।

২ জুন,  বিকাল পাঁচটায় গণফোরাম সভাপতির কার্যালয়ে গণফোরাম সম্পাদক পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত হয়।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন- বিরোধী মতের উপর হামলা-মামলা, অত্যাচার-নিপীড়ন, মিছিল-মিটিং ও সভা-সমাবেশে বাঁধা দিয়ে অতীতের সকল স্বৈরাচার ফ্যাসিস্টদের হার মানিয়েছে। চর দখলের মতো লাঠিয়াল বাহিনী তৈরি করে সকল শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ ব্যাহত করেছে। সহাবস্থান কোথাও নেই আবাসিক থাকতে হলে সরকারি ছাত্র সংগঠন ছাত্রলীগের মিটিং-মিছিলে জোর করে নেওয়া হয়। বিচার বিভাগ ও প্রশাসন কে নিয়ন্ত্রণ করে বিরোধী মত কে কোণঠাসা করে যে নোংরা রাজনীতি করছেন তার হিসাব জনগণ কে দিতে হবে। কেউ অপকর্ম করে রক্ষা পায়নি আপনারাও পাবেন না জনতার আদালতে বিচার হবে।

বৈঠকে নেতৃবৃন্দ সংগঠনের সাংগঠনিক তৎপরতা আরও গতিশীল করার ব্যাপারে গুরুত্ব দিয়েছেন। তাদের আলোচনায় উঠে আসে এই সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জেলা-উপজেলায়, পাড়া-মহল্লায়, গ্রাম-গঞ্জে সংগঠন গড়ে তোলা সহ গণফোরামের লক্ষ্য আদর্শ ছড়িয়ে দিয়ে জন সচেতনতা করার কোন বিকল্প নেই। সাংগঠনিকভাবে শক্তিশালী হতে জেলায় জেলায় সদস্য সংগ্রহ করবে গণফোরাম।

এসময় উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি মহিউদ্দিন আব্দুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, আইন সম্পাদক এডভোকেট বিশ্বজিৎ গাঙ্গুলি, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা ও ছাত্র সম্পাদক সানজিদ রহমান শুভ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image