• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

টুইটার নয়, শ্রীলঙ্কা কিনে নেয়ার অনুরোধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৯ পিএম
টুইটারের বদলে শ্রীলঙ্কা কেনার অনুরোধ
মার্কিন ধনকুবের এলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন ধনকুবের এলন মাস্ক  টুইটার কিনতে আগ্রহী। টুইটার না কিনে সেই অর্থ দিয়ে শ্রীলঙ্কার পাশে দাঁড়ানোর আর্জি জানালেন নেটিজেনরা।

মাইক্রো ব্লগিং সাইটটি কিনতে ৪৩ বিলিয়ন মার্কিন ডলার দিতে প্রস্তুত মাস্ক। তবে শ্রীলঙ্কার আর্থিক সংকট দূর করতে দরকার ৪৫ বিলিয়ন মার্কিন ডলার। টুইটে এলন মাস্কের উদ্দেশে নেটিজেনদের কেউ লিখেছেন, ‘এলন মাস্ক আপনি যদি কিছু কিনতেই চান, তাহলে শ্রীলঙ্কাকে কিনুন। টুইটারকে ছেড়ে দিন।’ কেউ আবার মাস্কের উদ্দেশে লেখেন, ‘এলন মাস্ক টুইটারের জন্য ৪৩ বিলিয়ন মার্কিন ডলার খরচ করতে চান। কেউ ওনাকে বলুন যে, তিনি শ্রীলঙ্কাকে ৪৫ বিলিয়ন মার্কিন ডলারে কিনে নিতে পারেন।’

সম্প্রতি টুইটার কিনতে আগ্রহ প্রকাশ করেছেন এলন মাস্ক। মাইক্রো ব্লগিং সাইটটি কিনতে ৪৩ বিলিয়ন মার্কিন ডলার অফার করেছেন তিনি। দিনকয়েক আগেই টুইটারে শেয়ার কিনেছেন মাস্ক। তবে মাত্র কয়েকদিন আগে তিনি জানিয়েছিলেন, সংস্থার বোর্ডে থাকতে তিনি আগ্রহী নন। জানা যাচ্ছে, এলন মাস্ক টুইটার কিনতে প্রতি শেয়ার পিছু ৫৪.২০ ডলার করে অফার করেছেন। ১ এপ্রিল তিনি যখন টুইটারের ৯ শতাংশ শেয়ার কিনেছিলেন তখন শেয়ারের দাম ছিল ৩৯.৩১ ডলার।

এদিকে, অর্থনৈতিক সংকটে জর্জরিত শ্রীলঙ্কা। জ্বালানি তেলের অভাবে ভোগা দ্বীপরাষ্ট্রে বাজারে নিত্যপ্রয়োজনীয় দাম আকাশ ছোঁয়া। চালের দাম প্রতি কেজি ৪৫০ টাকা ছাড়িয়েছে। এদিকে, সাধারণ মানুষের হাতে একদম টাকা নেই। এই পরিস্থিতিতে এলন মাস্ককে টুইটার ছেড়ে কার্যত শ্রীলঙ্কার পাশেই দাঁড়াতে আর্জি জানিয়েছেন নেটিজেনরা।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image