• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাল্টা নিষেধাজ্ঞা দিয়ে লাভ হয় না: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
পাল্টা নিষেধাজ্ঞা দিয়ে লাভ হয় না
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ মনে করেন, নিষেধাজ্ঞা অথবা পাল্টা নিষেধাজ্ঞা দিয়ে কোনো লাভ হয় না ।

রোববার (২১ মে) সচিবালয়ে তার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের আরও নিষেধাজ্ঞা আসছে বলে একটি জাতীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়েছে। এ তালিকায় রাজনীতিবিদরাও থাকছেন বলে ধারণা করা হচ্ছে বলে উল্লেখ করা হয় ওই প্রতিবেদনে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, ‘প্রথমত যে পত্রিকায় লিখেছে, তাদের জিজ্ঞেস করুন। আমার এ বিষয়ে কোনো কিছু জানা নেই। তারা কোত্থেকে খবর পেয়েছে, তাদের জিজ্ঞেস করলে ভালো হয়। আমাদের এ ব্যাপারে কোনোকিছু জানা নেই। আর স্যাংশন, পাল্টা স্যাংশন- এগুলো দিয়ে কোনো লাভ হয় না। বিষয়টি ইতোমধ্যেই প্রমাণিত।
 
আরেকটি বিষয় হচ্ছে, যুক্তরাষ্ট্র আমাদের উন্নয়ন সহযোগী। তাদের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার। গত ৫১ বছর ধরে যুক্তরাষ্ট্র বাংলাদেশ বিনির্মাণে সহায়তা করে আসছে। আমাদের নিরাপত্তা বাহিনীকে তারা প্রশিক্ষণসহ নানা সহায়তা দিয়ে আসছে। আমাদের যারা উন্নয়ন সহযোগী আছে, তাদের সহযোগিতাতেই আমাদের দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। সেক্ষেত্রে যুক্তরাষ্ট্র আমাদের প্রচণ্ড প্রোফাউন্ড ডেভেলপমেন্ট পার্টনার, যোগ করেন তিনি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image