• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ক্ষমতাসীনদের নির্যাতনের জবাব হবে আন্দোলন-সংগ্রামে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৫ পিএম
ক্ষমতাসীনদের নির্যাতনের জবাব হবে আন্দোলনে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : সরকারের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। আন্দোলন-সংগ্রামের মাধ্যমে এর জবাব দেয়া হবে বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সোমবার (২৮ নভেম্বর) পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ শাহজাহান খানের মরদেহ দেখতে হাসপাতালে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

গেল ৫ নভেম্বর বরিশালে বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে দুর্বৃত্তদের হামলায় আহত হন শাহজাহান। পরে তাকে ভর্তি করা হয় ঢাকার একটি হাসপাতালে। বিএনপির দাবি, ক্ষসতাসীনদের হামলায় তার দুটি কিডনি অকেজো হয়ে পড়ে, এতেই তার মৃত্যু হয়।

বিএনপি মহাসচিব এ সময় অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের নির্দেশে এ পর্যন্ত দলের ৭ কর্মী নিহত হয়েছেন। কঠোর আন্দোলনে ক্ষমতাসীনদের সব নির্যাতনের জবাব দেয়া হবে।

ফখরুল ইসলাম বলেন, এই আওয়ামী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে ইতোমধ্যেই চলমান আন্দোলনে ৭ জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছে, দুজন নির্যাতনে প্রাণ হারিয়েছেন আর আজকে সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল। এই অত্যাচারের পরিসমাপ্তির জন্য মানুষ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, এই আন্দোলনের মধ্যে দিয়ে শাহাজাহান খানের মৃত্যুর বদলা নিতে সক্ষম হব।

এদিকে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, নির্যাতন করে বিএনপিকে দমানো যাবে না। ১০ ডিসেম্বর সরকার পতনের কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি বলেন, আমার মনে হয় এই প্রধানমন্ত্রীর ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকায় কিছু আসর হয়েছে। নাহলে এত ভালো মানুষ তিনি কীভাবে হয়ে গেলেন। তিনি বলেছেন, ডিসেম্বরের ১০ তারিখে কোনো বাধা দেয়া হবে না, কোনো ধর্মঘট হবে না-এটা জনগণের অধিকার। হঠাৎ করে ভালো মানুষ হয়ে গেলেন তিনি।

শুধু দেশের জনগণই নয়, বর্তমান সরকারকে আন্তর্জাতিক বিশ্ব আর ক্ষমতায় দেখতে চায় না বলেও দাবি করেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image