• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গল প্রেসক্লাবে বিদায়ী সম্মননা প্রদান কবিতা আর গানে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২২ এএম
বিদায়ী সম্মননা প্রদান কবিতা আর গানে
বিদায়ী সম্মননা প্রদান অনুষ্ঠান

মোঃ জহিরুল ইসলাম ইসলাম, স্টাফ রিপোর্টার, সিলেট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রাজকীয়ভাবে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি অফিসার নজরুল ইসলাম কে  স্বজন সমাবেশ ও কবিতায় আড্ডায় বিদায়ী সম্মাননা প্রদান করা হয়েছে। 

শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব গতকাল ৮মে  রবিবার রাত ৮টায়  শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে নজরুল ইসলাম নিয়ে স্বরচিত  কবিতায় আড্ডায় আর গানে বিদায়ী সম্মননা জানানো হয়েছে।এ যেন এক  অন্য রকম অনুভূতি ছিলো সকলের।

শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় ও প্রেসক্লাবের সিনিয়ন সহ সভাপতি আক্তার হোসেন শামীম সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,  শ্রীমঙ্গল সহকারী (ভূমি) কমিশনার সন্দ্রীপ তালুকদার,   থানার অফিসার ইনর্চাজ শামীম উর রশিদ তালুকদার, কবি ও লেখক নিপ্রেন্দ লাল রায়, কবি ও লেখক দিপেন্দ্র ভট্টাচার্য,  শ্রীমঙ্গল পৌরসভা  ৭ নং ওয়ার্ডের কাউন্সিল মীর এম সালাম,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ  আনিসুল ইসলাম আশরাফি,চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুর তরফদার, ও ছড়াকার ও প্রভাষক অবিনাশ আচার্য্য সহ প্রমুখ।

এসময় নজরুল ইসলাম কে নিয়ে নিজের স্বরচিত কবিতা আবৃত্তি করেন, কবি দিপ্রেন্দ্র ভট্টাচার্য,  নিপ্রেন্দ্র স্যার, দ্বারিকাপাল মহিলা ডিগ্রী কলেজের প্রফেসর কবি রজত শুভ্র চক্রবর্তী, অনিতা রানী পাল, অঞ্জলী রানী দেব, সমীরণ পাল।বিদায়ী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, শ্যামল আচার্য্য, রমানা রুমী, তারেক ইকবাল চৌধুরী সহ প্রমুখ।  

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি অফিসার  নজরুল ইসলাম কে নিয়ে শ্রীমঙ্গলে সাংস্কৃতিক কর্মী ও স্থানীয় কবি, লেখক,  সাংবাদিকরা দেড় ২ ঘন্টা শুধু  নিজের লেখা  কবিতা আবৃত্তির  ও গানের সুরে বিদায়ী জানান।

তিনি দীর্ঘ সাড়ে তিন বছরে কাজের  সময় শ্রীমঙ্গলে বাসির মন জয় করেছে। রাত বিবাতে সেবা করেছেন।  নির্ধারিত অফিসের কাজে ঘন্টার বাহিরেও কাজ করেছে কমপক্ষে ১৫ ঘন্টা রাতেও করতে অফিস করোনাকালীন সময়ে রাত ৪ টায় কখনও বাসা ফিরেছেন। ওনার বিদায়ী খবর ছড়িয়ে পড়লে গ্রামগঞ্জ থেকে লোকজন ছুটে এসেছেন শেষ বারের মত শুভেচ্ছা বিনিময় করতে। শুধু গ্রাম থেকে নয় সুদূর পাহাড়ি শত কিলোমিটার আকাঁ বাকা পাহাড়ি দূর্গম পথ পাড়ি দিয়ে ওনার বাস ভবন সহ বিভিন্ন সামাজিক সংঘঠনে আয়েজনে রাজকীয় সম্মননা দেওয়ার স্থলে এক নজর দেখতে ছুটে আসছেন।  

অতীতে শ্রীমঙ্গলে আর কোন উপজেলা নির্বাহি অফিসার শ্রীমঙ্গলে এত ভালোবাসা শ্রদ্ধা চোখের জলে বেদনাময়ী বিদায়ী অনুষ্ঠান করেন নি।তিনি জয় করেছেন শ্রীমঙ্গল আপা মর মানুষের মন, স্থান করে নিয়েছেন  সকলের হৃদয়ে।  

করোনাকালীন সময়ে রের্কড পরিমাণ শ্রীমঙ্গল বাসী যে পরিমাণ সেবা করেছেন সরকারের পক্ষ থেকে তিনি নজির সৃষ্টি করেছেন। নজরুল ইসলাম  এর পদন্নোতি জনিত কারনে ময়মসিংহের এডিসি হয়ে চলে যাচ্ছেন।

ঢাকানিউজ২৪.কম / মোঃ জহিরুল ইসলাম/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image