• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আওয়ামী লীগ জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে : কাদের 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৭ পিএম
২২তম,কাউন্সিল, সংবাদ,সম্মেল
শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

মোহাম্মদ রুবেল

বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের।

তিনি বলেন, জাতীয় সম্মেলনের মাধ্যমে আমরা দেশের মানুষকে স্বতঃস্ফূর্ত এই বার্তা দিতে চাই, আমরা জনগণের পাশে আছি, পাশে থাকবো। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে কাজ করবো।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জন্মলগ্ন থেকেই ধর্ম নিরপেক্ষ, অসাম্প্রদায়িক রাজনীতি, বাঙালি জাতীয়তাবাদ, গণতান্ত্রিক সংস্কৃতি, শোষণমুক্ত-সাম্যের সমাজ এবং একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও প্রগতিশীল সমাজ-রাষ্ট্র ব্যবস্থা বিনির্মাণের ভিত্তি রচনা করেছে বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা।

তিনি বলেন, আওয়ামী লীগ বাংলার মানুষের গণতান্ত্রিক অধিকার এবং অর্থনৈতিক মুক্তি প্রতিষ্ঠার জন্য নিরন্তর সংগ্রাম অব্যাহত রেখেছে। বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে নিরন্তর সংগ্রামে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মী আত্মত্যাগ করেছে, জেল-জুলুম ও নির্যাতন সহ্য করেছে। পৃথিবীতে এ ধরনের আত্মত্যাগের মহিমায় উদ্ভাসিত রাজনৈতিক সংগঠনের উদাহরণ বিরল।

সেতুমন্ত্রী বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগ শুধু দীর্ঘ সংগ্রাম করেছে তা নয়, সংগঠনের অভ্যন্তরেও গণতন্ত্রের চর্চার সমৃদ্ধ ঐতিহ্য বাংলাদেশ আওয়ামী লীগের রয়েছে। আওয়ামী লীগের ৭৩ বছরের অভিযাত্রা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিরামহীনভাবে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দুর্বার গতিতে এগিয়ে চলছে।

কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দিন বদলের সনদ রূপকল্প ২০২১ বাস্তবায়নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রা আমরা শুরু করেছি।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কাউন্সিল নিয়মিতভাবে সংগঠনের লক্ষ্য আদর্শ, নতুন চিন্তাধারার কর্মসূচি কৌশল গ্রহণ করে। আওয়ামী লীগের কাউন্সিলে বাংলাদেশের জনগণের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়। জনগণ ক্ষমতার উৎস। আওয়ামী লীগ বাংলাদেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে।

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত সব কমিটি সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বলেও জানান কাদের।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ রুলিং পার্টি, একাধারে টানা তিন মেয়াদে ক্ষমতায় কিছু সমস্যা থাকে। যেমন- যিনি নেতৃত্বে আছেন তিনি থাকতে চান আবার নতুন কেউ পদে আসার আকাঙ্খা থাকতে পারে। দুই মিলে অনেক সময় কনফ্লিক্ট তৈরি হয়ে যায়। কিছু কিছু জায়গায় সমস্যা হয়।

ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্যে করে বলেন, যে দল আন্দোলনে ব্যর্থ, সেই দল নির্বাচনেও ব্যর্থ।

তিনি বলেন, শত সেতু, শত সড়ক উদ্বোধন হয়েছে। মেট্রোরেল, টানেল আসছে। আমাদের রূপপুর, পায়রা এগুলো তাদের জন্য মনের জ্বালা বাড়ানোর জন্য যথেষ্ট।


 

ঢাকানিউজ২৪.কম / এমআর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image