• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচন কমিশনকে আওয়ামী সরকারের প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩২ এএম
নির্বাচন কমিশনকে  আওয়ামী সরকারের প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে: গণফোরাম
গণফোরাম লোগো

নিউজ ডেস্ক : ৫ জুলাই (বুধবার) বিকাল ৪টায় গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টুর কার্যালয়ে গণফোরাম নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতৃবৃন্দ বলেন- নির্বাচন কলীন সময়ে ভোটগ্রহণ বাতিল করার ক্ষমতা বিলুপ্ত করে নির্বাচন কমিশনকে কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে।

নেতৃবৃন্দ আরও বলেন- দলীয় সরকারের অধীন বিগত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে সেই ষড়যন্ত্রের পুনরাবৃত্তি করতে নির্বাচন কমিশনকে প্রায় অকার্যকর করেছে। ১৫ বছর এই সরকারের দুঃশাসন, লুটপাট ও জনগণের অধিকার কেড়ে নেয়া দেখে দুর্নীতিবাজ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোন আশা করেনা। গণফোরাম জনগণের আশা আকাঙ্ক্ষায় গুরুত্ব দিয়ে আবারও পুনর্ব্যক্ত করছে। আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের একমাত্র উপায় আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার।

উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি- অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image