• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রথমবারের মতো টি-২০ সিরিজে ভারতকে হারালো বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩৫ পিএম
প্রথমবারের মতো ভারতকে হারালো বাংলাদেশ
টি-২০ সিরিজ

নিউজ ডেস্ক : ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ। যেখানে আগেই সিরিজের দুই ম্যাচ হেরেছে টাইগ্রেসরা। তিন ম্যাচ সিরিজের শেষ টি-২০তে ভারতকে ঠিকই হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০২ রান সংগ্রহ করে ভারত। জবাবে ছয় উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর ম্যাচে বাকি ছিল আর ১০ বল।

ম্যাচ হারলেও ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত। দলটির বিপক্ষে টি-২০তে এটি বাংলাদেশের তৃতীয় জয়।

বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নেমে শুরুতেই ফেরেন সাথী রাণী। ১০ রানে তিনি ফেরার পর ১ রানের বেশি করতে পারেননি দিলারা আক্তারও। দুজনকেই আউট করেন মিন্নু মানি।

শুরুতেই দুই উইকেট হারানোর পর দলকে এগিয়ে নিতে থাকেন শামিমা সুলতানা ও নিগার সুলতানা জ্যোতি। দুজনে গড়েন ৪৬ রানের জুটি। ব্যক্তিগত ১৪ রানে জ্যোতি ফেরার পর দ্রুত আরো ২ উইকেট হারায় টাইগ্রেসরা।

ইনিংসের শেষ দিকে শামিমা ৪২ রানে রান আউট হলে ম্যাচ ভারতের দিকে হেলে পড়ে। এক পর্যায়ে ১৮ বলে বাংলাদেশের দরকার ছিল ১৬ রান। রাশি খানোজিয়ার করা ১৮তম ওভারে ১৪ রান আনেন ঋতু মনি ও নাহিদা আক্তার।

পেনাল্টিমেট ওভারের দ্বিতীয় বলেই সিঙ্গেল নিয়ে দলের জয় নিশ্চিত করেন ঋতু। ভারতের হয়ে মিন্নু ও দেভিকা বৈদ্য দুটি করে এবং জেমিমাহ রদ্রিগেজ একটি উইকেট শিকার করেন।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা।

দ্বিতীয় ওভারে আক্রমণে এসে প্রথম বলেই সাফল্য পান সুলতানা খাতুন। স্মৃতিকে এক রানে ফেরান তিনি। পরের ওভারে দ্বিতীয় উইকেট শিকারের আনন্দে মাতেন সুলতানা। এবার তিনি ফেরান ১১ রান করা শেফালিকে।

শুরুতেই দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ভারত। এ সময় দলের হাল ধরেন জেমিমাহ রদ্রিগেজ ও হারমানপ্রীত কৌর। দুজনের ৪৫ রানের জুটিতে ম্যাচে ফেরে টিম ইন্ডিয়া। সাজঘরে ফেরার আগে জেমিমাহ ২৮ ও হারমানপ্রীত দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন।

শেষদিকে ফের খেই হারায় ভারত, যার ফলে বড় সংগ্রহ পায়নি তারা। বাংলাদেশের বোলারদের মাঝে রাবেয়া খান তিনটি, সুলতানা খাতুন দুটি এবং নাহিদা খাতুন, স্বর্ণা আক্তার ও ফাহিমা খাতুন একটি করে উইকেট শিকার করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image