• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০ কোটি টাকার স্বর্ন উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৪ এএম
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে
৩০ কোটি টাকার স্বর্ন উদ্ধার

নিউজ ডেস্ক : ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের ১১টি সিটের নিচ থেকে ২৬ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত সোনার দাম আনুমানিক ৩০ কোটি টাকা।

রোববার মধ্যরাতে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৪ ফ্লাইটটি তল্লাশি করে ৯৮টি নীল রঙের স্কচটেপে মোড়ানো সোনার তরল পেস্ট উদ্ধার করা হয়। এ সময় সোনা পাচারের সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার প্রিভেনটিভ দলের কর্মকর্তা সেগুফতা মাহজাবিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা ফ্লাইটটিতে কাস্টমস হাউজ এবং অন্যান্য সংস্থার অংশগ্রহণে যৌথ অভিযান চালানো হয়। অভিযানে বিমানটির ১১টি সিটের নিচ থেকে ৯৮টি নীল রংয়ের স্কচটেপে মোড়ানো ডিম্বাকৃতির সোনার পেস্ট উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বসোনার ওজন প্রায় ২৬ কেজি, যার আনুমানিক মূল্য প্রায় ৩০ কোটি টাকা।

সেগুফতা মাহজাবিন আরো জানান, উদ্ধার করা সোনাগুলো মালিক বিহীন অবস্থায় পাওয়া যায়। পরবর্তীতে এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়। এ বিষয়ে পরবর্তী আইনি কার্যক্রম চলমান। সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image