• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৩.১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৪ এএম
তেঁতুলিয়ায় ১৩.১
সর্বনিম্ন তাপমাত্রা

নিউজ ডেস্ক : পঞ্চগড় দেশের সর্ব উত্তরের জেলা। হিমালয়ের একেবারে কাছে হওয়ায় এ জেলায় জেঁকে বসেছে শীত, সঙ্গে নেমেছে ঘন কুয়াশা। 

তেঁতুলিয়ায় সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা দেশের সর্বনিম্ন এবং চলতি শীত মৌসুমের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

সকালে জেলা শহরের শেরে বাংলা পার্ক এলাকা ঘুরে দেখা যায়, ঘন কুয়াশা ও কনকনে শীতে মানুষের উপস্থিতি কম। তবে কর্মক্ষেত্রে যাওয়া কিছু মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। দিনেও হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এ সময় রিকশাচালক আব্দুল হায়ের বলেন, সকাল থেকে কুয়াশা ও শীতের কারণে মানুষের উপস্থিতি কম। গরম কাপড় না থাকায় খুব কষ্টে কাটাতে হচ্ছে। বিশেষ করে রাতে ঘুমাতে খুব কষ্ট হচ্ছে।

একটু দেরিতে শীত জেঁকে বসলেও এ অঞ্চলের নিম্নআয়ের মানুষদের বৃত্তবানদের পাশাপাশি সরকারের জরুরি ভিত্তিতে এগিয়ে আসার আহ্বান জানান সচেতন মহল।

তেঁতুলিয়ার আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রুকুনুজামান রোকন বলেন, রোববার (১০ ডিসেম্বর) তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হলেও তা আজ সোমবার (১১ ডিসেম্বর) কমে ১৩ দশমিক ১ ডিগ্রিতে নেমেছে। এর পাশাপাশি ঘন কুয়াশায় চারপাশ ঢেকে থাকছে। রাতে ১২ থেকে ১৩ ডিগ্রির মধ্যে তাপমাত্রা উঠানামা করায় এ সময় শীতের দাপট আরও বেড়ে যাচ্ছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image