• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে মালয়েশিয়া পাচারকালে নারী-শিশুসহ ২৪ রোহিঙ্গা উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৬ পিএম
টেকনাফে মালয়েশিয়া পাচারকালে নারী-শিশুসহ ২৪ রোহিঙ্গা উদ্ধার
টেকনাফ উপকূল

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপকূলীয় এলাকা থেকে সাগরপথে মালয়েশিয়া পাচারকালে নারী-শিশুসহ ২৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কচ্ছপিয়ায় এ অভিযান চালানো হয়।বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মছিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার মধ্যরাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়ার পাহাড়ে বেশ কিছু অপরিচিত মানুষের আনাগোনার খবর পায় পুলিশ।

পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে টের পেয়ে চার-পাঁচ জন লোক কৌশলে পালিয়ে যায়। এ সময় পাহাড়ের ঝোপজঙ্গলে জড়ো অবস্থায় ২৪ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ছয়টি শিশু, ছয়জন নারী ও ১২ জন পুরুষ রয়েছে। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

উদ্ধার রোহিঙ্গারা জানিয়েছে, ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া লোকজন তাদের সাগরপথে ট্রলারযোগে মালয়েশিয়া পাচারের জন্য জড়ো করেছিল। রাতের যেকোনো সময় তাদের তুলে দেওয়ার কথা ছিল। 

ইন্সপেক্টর  মছিউর রহমান বলেন, ‘রাতে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ঊর্ধ্বতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক এসব রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image