• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তানের অষ্টম পরাজয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১২ পিএম
ক্রিকেট
ব্যাট করছেন রোহিত শর্মা্

নিউজ ডেস্ক: কুলদীপ, জাদেজা, সিরাজ, বুমরাহ এবং হার্দিকের প্রাণঘাতী বোলিংয়ের পরে, রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ের জন্য, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত পাকিস্তানকে ১১৭ বলে ৭ উইকেটে পরাজিত করে।

 ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে এটি ভারতের টানা অষ্টম জয়। এর মধ্য দিয়ে ভারতকে বিশ্বকাপে হারানোর স্বপ্ন আর একবার পূরণ হলো না পাকিস্তানের।

ব্যাটিং-বান্ধব পিচে ভারতীয় বোলাররা শক্তিশালী পারফরম্যান্স দেখিয়ে পাকিস্তানকে মাত্র ১৯১ রানে আউট করে দেয়। এরপর আহমেদাবাদে রোহিত শর্মার ঝড় এসে কেড়ে নেয় বাবর আজমের দল। পাকিস্তানি বোলারদের মারধর করেন রোহিত। মাত্র ৬৩ বলে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হিটম্যান। তবে সেঞ্চুরি মিস করেন তিনি। এ সময় ভারতীয় অধিনায়ক মারেন ৬টি চার ও ৬টি ছক্কা। 

২০২৩ বিশ্বকাপে এটি ভারতের টানা তৃতীয় জয়।

এর আগে, শুভমান গিল এবং রোহিত শর্মা পাকিস্তানের ১৯২ রানের মাঝারি টার্গেট তাড়া করতে থাকা ভারতীয় দলকে ঝড়ো সূচনা দেয়। ১১ বলে চার চারের সাহায্যে ১৬ রান করে আউট হন গিল। তাকে প্যাভিলিয়নে পাঠান শাহীন আফ্রিদি। 

এরপর পাকিস্তানি বোলারদের মারতে শুরু করেন কিং কোহলি ও রোহিত। তবে তিন চারের সাহায্যে ১৮ রান করে আউট হন কোহলি।

গিল এবং কোহলি আউট হওয়ার পরেও, রোহিত তার আক্রমণাত্মক মনোভাব অব্যাহত রাখেন এবং মাঠের চারপাশে বড় শট খেলেন। এই সময়ের মধ্যে রোহিতও ওয়ানডেতে ৩০০ ছক্কা পূর্ণ করেন। তবে সেঞ্চুরি করতে পারেননি ভারতীয় অধিনায়ক। ব্যক্তিগত ৮৬ রানে রোহিতকে প্যাভিলিয়নে পাঠান শাহীন আফ্রিদি। 

এ সময় হিটম্যান মারেন ৬টি চার ও ৬টি ছক্কা। শেষ পর্যন্ত ৬২ বলে ৫৩ রান করে অপরাজিত ফেরেন শ্রেয়াস আইয়ার। হাফ সেঞ্চুরির ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কা হাঁকান আইয়ার। তার সঙ্গে কেএল রাহুল ১৯ রানে অপরাজিত থাকেন।

এর আগে, ভারতীয় বোলাররা এমন একটি পিচে বিস্ময়কর কাজ করেছিল যা ব্যাটসম্যানদের জন্য সহায়ক ছিল। জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, হার্দিক পান্ডিয়া ও মোহাম্মদ সিরাজ দুটি করে উইকেট নেন। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন বাবর আজম।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image