• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইমরানের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ, রাতেই ভোট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১০ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৫ এএম
ইমরান খানের ভাগ্য নির্ধারিত হওয়ার কথা
পাকিস্তানের সেনাপ্রধান ও ইমরানের খান

নিউজ ডেস্ক:  জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি নিয়ে অচলাবস্থার মধ্যেই পাকিস্তানের সেনাপ্রধান কামার জাবেদ বাজওয়া প্রধানমন্ত্রী ইমরানের খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

শনিবার সেনাপ্রধানের সঙ্গে এই সাক্ষাতের বিষয়ে সংশ্লিষ্ট দুটি সূত্রের বরাতে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিন সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী পাকিস্তানের জাতীয় পরিষদে শনিবার ইমরান খানের ভাগ্য নির্ধারিত হওয়ার কথা। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় পরিষদের অধিবেশন শুরু হয়। চার বার মুলতবির পর স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় পুনরায় অধিবেশন শুরু হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার ইমরানের বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিতে সম্মত হয়েছেন। সংসদের কর্মকর্তারা সুপ্রিম কোর্টের রায়ের ব্যত্যয় করে আজ ভোটাভুটি না করলে ‘কঠিন পরিণতির’ মুখোমুখি হতে হবে স্পিকারকে জানালে তিনি ভোটাভুটিতে রাজি হন।

এর আগে একই দিন তিনি জাতীয় পরিষদ সদস্যদের ভোট দেওয়ার অনুমতি দিতে অস্বীকৃতি জানিয়ে বলেছিলেন, প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে গত ৩০ বছর ধরে তার সম্পর্ক। তাই তিনি ভোটাভুটি হতে দিতে পারেন না।

এদিকে জাতীয় পরিষদের সচিবালয়ের একটি সূত্র জানিয়েছে, রাত ১২টা পর্যন্ত অধিবেশন চলতে পারে। আর প্রধানমন্ত্রী ইমরান খান রাত ৯টায় মন্ত্রীসভার বৈঠক ডেকেছেন।

অন্যদিকে পাকিস্তানের জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব নিয়ে সুপ্রিম কোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে শনিবার রিভিউ পিটিশন দাখিল করেছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।  

রিভিউ পিটিশনে পিটিআই বলেছে, সংসদের ব্যাপারে আদালত হস্তক্ষেপ করতে পারে না। এর আগে গত বৃহস্পতিবার পাকিস্তানের আইন এবং সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক উল্লেখ করে ডেপুটি স্পিকার কাসেম সুরির ওই রায় বাতিল করে সুপ্রিম কোর্ট।

এদিকে পাকিস্তানের আইন বিশেষজ্ঞরা বলছেন, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি বিলম্বিত করার লক্ষ্যেই এই রিভিউ পিটিশন করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image