• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতে আসবেন না বাইডেন, কোয়াড সম্মেলন ‘বাতিল’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪০ পিএম
কোয়াড সম্মেলন ‘বাতিল’
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ভারতের প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে আমন্ত্রণ জানিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু অনুষ্ঠানে বাইডেন যোগ দিচ্ছেন না বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেস সংশ্লিষ্ট সূত্রের এ খবর জানিয়েছে ।

প্রতিবেদনে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত ৮ সেপ্টেম্বর জি-২০ শীর্ষ সম্মেলনের সাইডলাইনে দ্বিপাক্ষিক বৈঠকের সময় বাইডেনকে আমন্ত্রণ জানিয়েছিলেন। আগামী ২৭ জানুয়ারি অস্ট্রেলিয়া, ভারত, জাপান ও যুক্তরাষ্ট্রকে নিয়ে গঠিত নিরাপত্তা জোট কোয়াডের সম্মেলন আয়োজন করতে চেয়েছিল নয়াদিল্লি।
 
তবে ভারতের পরিকল্পনা অনুযায়ী দেশটিতে ২০২৪ সালের জানুয়ারিতে কোয়াড সম্মেলন অনুষ্ঠিত হবে বলে আশা করা হলেও, নির্ধারিত সময়ে তা হচ্ছে না বলে জানা গেছে। 

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, ভারতের প্রজাতন্ত্র দিবসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের নয়াদিল্লি সফরের সম্ভাবনা কম। 

জানুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, কোয়াড সম্মেলন ‘বছরের (২০২৪) শেষের দিকে’ অনুষ্ঠিত হতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image