• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশে সাম্প্রদায়িক শক্তি আবারও মাথাচাড়া দিচ্ছে: আসাদুজ্জামান নূর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৩ পিএম
দেশে সাম্প্রদায়িক শক্তি
সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপিসহ অন্যান্য ব্যক্তিগণ

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে দুইদিন ব‍্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছ। বৃহস্পতিবার (২৮ জুলাই) জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলার উদ্বোধন করা হয়।

মেলার উদ্বোধনে প্রধাধ অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক সংস্কৃতি মন্ত্রী ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি বলেন,দেশে সাম্প্রদায়িক শক্তি গুলো আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে।

মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে করোনা মোকাবেলা করছে, এ রকম একটা বৈশিক মহামারির মধ্যেও বঙ্গবন্ধুর কন‍্যা তার দক্ষতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।নিজস্ব অর্থায়নে দেশে এখন পদ্মা সেতু হয়েছে।এরপরও আমাদের শঙ্কা,সংশয় ও ভয় কাজ করছে। আমরা কি কিছু কিছু যায়গায় পিছিয়ে যাচ্ছি। আমাদের সমাজ কিছু কিছু যায়গায় পিছিয়ে যাচ্ছে।কারন, আমি দেখছি শিক্ষককের গায়ে ছাত্ররা হাত তুলছে, ছাত্রের হাতে শিক্ষক খুন কিংবা ফেসবুকে কি লেখা হয়েছে না হয়েছে তা নিয়ে মন্দিরে হামলা হচ্ছে, হিন্দু পরিবারগুলোর উপর হামলা হচ্ছে তাদের বাড়ি ঘর আগুন দেয়া হচ্ছে।সাম্প্রদায়িক শক্তিগুলো মাথাচাড়া দিয়ে উঠেছে।

নারীর উপর হামলা হচ্ছে, অবমাননা হচ্ছে, নির্যাতন হচ্ছে, নারী হত‍্যা হচ্ছে, শিশু হত্যা হচ্ছে, নারীরা ধর্ষণের শিকার হচ্ছে এগুলো আমাদের পিছিয়ে যাওয়ার লক্ষ্য এবং এই জায়গা গুলোয় আমরা পিছিয়ে যাওয়ার অন‍্যতম কারণ আমাদের সংস্কৃতি চর্চা যতটুকু করা দরকার তা সরকারের পক্ষে যতটুকু চেষ্টা হোক না কেন আমরা সমাজে যারা বাস করি আমরা যারা অভিভাবক আমরা সেই চেষ্টা করছি না।

এ সময় জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নূরুল হুদা,সূচনা বক্তব্য দেন বাংলা একাডেমির সচিব এ.এইচ.এম.লোকমান, সম্মানিত অতিথি ছিলেন, বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বিশেষ অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে।এ সময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম,সদ্য অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পাওয়া নীলফামারী পুলিশ সুপার মো. মোখলেছুর রহমান(বিপিএম-পিপিএম)ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মহিনুল ইসলাম সুজন/কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image