• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতীয় প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক শাহজাহান মিয়ার জানাযা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১২ পিএম
জাতীয় প্রেসক্লাবে
সিনিয়র সাংবাদিক শাহজাহান মিয়ার জানাযা অনুষ্ঠিত

জাকির হোসেন আজাদী: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বারবার নির্বাচিত সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়ার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবে মরহুমের জানাজা হয়।

জানাযায় বিএফইউজের সাবেক সভাপতি ও জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা অংশ নেন।

অনুষ্ঠানে মরহুমের ছেলে প্রফেসর ড. সাদিক হাসান বক্তব্য রাখেন। তাছাড়াও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও জ্যেষ্ঠ সাংবাদিকরা শাহজাহান মিয়াকে নিয়ে স্মৃতিচারণ করেন। তারা বলেন, সাংবাদিকদের দাবি-দাওয়া নিয়ে শাহজাহান মিয়া সব সময় তৎপর ছিলেন। তিনি দীর্ঘদিন সাংবাদিকদের নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুতে আমরা সৎ, যোগ্য ও নির্ভীক একজন সহকর্মী হারালাম।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে সাংবাদিক নেতারা মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তাছাড়াও বিভিন্ন সংগঠন তাঁকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

গতকাল বুধবার (২৬ জুলাই) রাতে রাজধানীর রামপুরায় নিজ বাসায় মারা যান প্রবীণ সাংবাদিক শাহজাহান মিয়া। বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন তিনি অসুস্থ ছিলেন। সম্প্রতি স্ট্রোকে আক্রান্ত হলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালেও ভর্তি করা হয়েছিল।

তিনি ১৯৭০ সালে অধুনালুপ্ত ইংরেজি দৈনিক ‘দ্য পিপল’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় যুক্ত হন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধেও অংশ নেন। ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থায় যোগদান করেন তিনি।

তিনি ১৯৮৬ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ৮ বছরে ঢাকা সাংবাদিক ইউনিয়নের পাঁচবার সভাপতি এবং ১৯৮৪ ও ১৯৮৫ সালে দুই দফা সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার পদে দায়িত্ব পালন করেন তিনি।

এদিন বিকেলে তাঁর মরদেহ মুন্সিগঞ্জের লৌহজংয়ের কাজিরগাঁওয়ের খিদিরপাড়া গ্রামে নিজ বাড়িতে নেওয়া হবে। সেখানে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image