• ঢাকা
  • বুধবার, ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বানভাসি মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করুন- গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১৯ পিএম
বানভাসি মানুষের জান-মালের নিরাপত্তা
গণফোরাম

নিউজ ডেস্ক: বানভাসি মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে গণফোরাম সভাপতি জননেতা জনাব মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী সরকারকে জরুরী ভিত্তিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার আহবান জানান এবং গভীর উদ্বেগ প্রকাশ করেন।

তারা বলেন- যেভাবেই ক্ষমতায় এসেছেন না কেন এই মহাদুর্যোগে সর্বশক্তি প্রয়োগ করে জনগণকে বাঁচাতে হবে। সিলেট বিভাগের ৮৫% এবং সুনামগঞ্জের ৯৫% পানির নিচে তলিয়ে গেছে। লক্ষ লক্ষ মানুষ পানিবন্দি হয়ে সুপেয় পানি ও খাদ্যের অভাব নিয়ে দিনযাপন করছে। সকলকে অবিলম্বে উদ্ধারের জন্য আরও সেনাবাহিনী ও নৌবাহিনী মোতায়েন করুন। কেন? কার গাফিলতি? কিসের জন্য এতো বড়ো বন্যা সিলেট অঞ্চল গ্রাস করলো? নিশ্চয়ই পানি প্রবাহ বাঁধার কারণে বন্যা প্রলয়ংকরী দুর্যোগে রূপ নিয়েছে। এই অঞ্চলে বন্যার সবচেয়ে বড় কারণ নদীর নাব্যতা সংকট ও হাওরে বাঁধ দিয়ে অপরিকল্পিত লুটপাটের উন্নয়ন। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়কে দায়িত্বের সহিত আরও তৎপরতা বৃদ্ধি করে ২৪ ঘন্টা বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং সেই অনুযায়ী যথাযথ কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।

তারা আরও সিলেট অঞ্চল সহ সারাদেশে যে সকল জেলায় বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে সব জায়গায় জরুরী ত্রাণ সহায়তা পৌঁছানোর ব্যবস্থা করুন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image