• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কি হবে বৃষ্টিতে ফাইনাল পরিত্যাক্ত হলে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৩ পিএম
ক্রিকেট
ভারতীয় টিম মাঠে

নিউজ ডেস্ক: রোববার বিশ্বকাপের ফাইনাল খেলা হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়ার দল। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচের দিন যদি বৃষ্টি ব্যাহত হয়? তাহলে বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে বিবেচিত হবে কোন দল? বিশ্বকাপ ফাইনাল এবং বৃষ্টি নিয়ে আইসিসি কি নিয়ম নির্ধারণ করেছে? আসলে ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। বৃষ্টি বিঘ্ন সৃষ্টি করলেও শিরোপা ম্যাচে তা প্রভাব ফেলবে না। বিশ্বকাপ ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

আইসিসির রিজার্ভ ডে নিয়ম অনুযায়ী, বৃষ্টির কারণে ১৯ নভেম্বর খেলা না হলে পরের দিন খেলা হবে। এছাড়া প্রথম দিনে যেখানে বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকবে, দ্বিতীয় দিন অর্থাৎ ২০ নভেম্বর একই জায়গা থেকে আবার খেলা শুরু হবে। উদাহরণস্বরূপ, ১৯ নভেম্বর প্রথম ব্যাট করা দলটি যদি ২২ ওভার খেলতে পারে এবং বৃষ্টি ঠেলে দেয়, তাহলে রিজার্ভ ডে থেকে খেলা শুরু হবে, অর্থাৎ, কম ওভার হবে না।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতীয় সময় দুপুর ২টায় শুরু হবে। এর আগে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছিল। একই সঙ্গে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে অস্ট্রেলিয়া। এভাবে শিরোপা নির্ধারণী ম্যাচে দুই দলই এখন মুখোমুখি হবে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image