• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পদযাত্রায় গুলি, সংঘর্ষ সরকারের বিপজ্জনক প্রচেষ্টা : আ স ম রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৮ পিএম
পদযাত্রায় গুলি, সংঘর্ষ সরকারের বিপজ্জনক প্রচেষ্টা
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

নিউজ ডেস্ক : নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি, গণতন্ত্র মঞ্চসহ বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের নির্বিচারে অস্ত্রের ব্যবহার ও সরকারি দলের আক্রমণে জানমালের ক্ষয়ক্ষতির প্রেক্ষিতে তীব্র প্রতিবাদ জানিয়ে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন গণমাধ্যমে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেন।

বিরোধী দলের ন্যায় সঙ্গত গণতান্ত্রিক নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের উপর সরকারের বলপ্রয়োগ, হত্যা, সংঘর্ষ, অফিস ভাঙচুরসহ ব্যাপক নির্যাতন এবং উপর্যুপরি গায়েবী মামলা দিয়ে হাজার হাজার নেতা কর্মী আর সংগঠককে গ্রেপ্তার করার বিপজ্জনক কৌশল থেকে সরকারকে বিরত থাকতে হবে।

জনগণের প্রতিবাদ ও ভিন্নমত প্রকাশের সাংবিধানিক অধিকার কোনো অজুহাতেই কেড়ে নেয়া যাবে না। সরকার ইঙ্গিত দিচ্ছে- দেশে ভিন্ন রাজনৈতিক মতামত সহ্য করা হবে না। এই ধরনের মানসিকতা গণতন্ত্র ও সভ্যতার পরিপন্থী।

বিরোধী দলের ঘোষিত কর্মসূচির পাশাপাশি পাল্টা কর্মসূচি ঘোষণা- সরকারি দলের চরম রাজনৈতিক দেউলিয়াত্বের প্রকাশ এবং ক্ষমতা আঁকড়ে ধ'রে রাখার অপচেষ্টায় অনিবার্য সংঘাত সৃষ্টির পাঁয়তারা মাত্র, যা কোনোক্রমেই গ্রহনযোগ্য নয়।

রাজনৈতিক সংকটকে মোকাবেলা না ক'রে সংঘাত এবং রক্তপাতকে আমন্ত্রণ জানানো- চরম বিপর্যয়মূলক ঘটনার জন্ম দেবে। যার সকল দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে।  

জনগণ এবং বিশ্ব রাজনীতি থেকে বিচ্ছিন্ন হয়ে অবৈধ ক্ষমতা ধরে রাখার অপচেষ্টা পরিত্যাগ ক'রে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করাই হবে সরকারের জন্য জরুরী রাজনৈতিক কর্তব্য।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image