• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টসে জিতে ব্যাটিংয়ে ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৬ পিএম
ক্রিকেট
দুই দলের অধিনায়ক

নিউজ ডেস্ক: বুধবার মুম্বাইয়ের ওয়েংখর স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত বনাম নিউজিল্যান্ড। টস করতে আসেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামস ও ভারতের রোহিত শর্মা। টসে জিতেন রোহিত শর্মা। তিনি আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ওপেনিং শুৃরু করেন রোহিত শর্মা ও শুভমন গিল। তাদের বিরুদ্ধে নিউজিল্যান্ডের বোলার টেন্ট্র বোল্ট। এরপর টিম সাউদি। 

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছে টিম ইন্ডিয়া। মুম্বাইয়ের ওয়াংখেড়ে মাঠে নিউজিল্যান্ডের চ্যালেঞ্জ মোকাবেলা করা ভারতের জন্য সহজ হবে না। লিগ পর্বে টানা ৯ ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট পেল টিম ইন্ডিয়া। দারুণ শুরু করেছিল নিউজিল্যান্ড দল। কিন্তু ভারত, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মতো দলের কাছে হারের মুখে পড়তে হয়েছে। তবে রচিন রবীন্দ্রের চমৎকার পারফরম্যান্সের সুবাদে টানা পঞ্চমবারের মতো সেমিফাইনালে উঠল কিউই দল।

বিশ্বকাপে এখন পর্যন্ত যাত্রা ভারতের জন্য দুর্দান্ত। ৯ ম্যাচের মধ্যে ৭টিতেই দলকে ভালো সূচনা এনে দেন রোহিত শর্মা। বিরাট কোহলিও ভালো ফর্মে আছেন এবং ৯ ইনিংসের মধ্যে ৭টিতে ৫০ রান করেছেন। দলের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল তার মিডল অর্ডারের পারফরম্যান্স। আইয়ার বিশ্বকাপে ৪০০-এর বেশি রান করেছেন। আইয়ার গত তিন ইনিংসে ৭০ রান করেছেন। কেএল রাহুল নেদারল্যান্ডসের সাথে খেলা ম্যাচে ৬২ বলে সেঞ্চুরি করেও দেখিয়েছিলেন যে যদিও তিনি ব্যাট করার খুব বেশি সুযোগ নাও পান, প্রয়োজনে রান করার ক্ষেত্রে তিনি কোনও কসরত রাখবেন না।

ভারতের হয়ে, এর বোলাররা এখনও পর্যন্ত বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে। জাসপ্রিত বুমরাহ এখনও পর্যন্ত ১৭ উইকেট নিয়েছেন। বুমরাহের প্লাস পয়েন্টও হয়েছে যে তিনিই সেই বোলার যিনি বিশ্বকাপে সবচেয়ে বেশি ডট বল করেছেন। মহম্মদ শামি মাত্র ৫ ম্যাচে ১৬ উইকেট নিয়েছেন। তা ছাড়া জাদেজা ও কুলদীপের স্পিন বোঝা সহজ নয় কারও।

যেখানে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে অনেক বড় নাম নেই। তা সত্ত্বেও যে কোনো দলের বোলারদের টার্গেট করার ক্ষমতা কনওয়ে ও রাচিনের আছে। কেইনের ফিরে আসায় ব্যাটিং অর্ডারও মজবুত হয়েছে। নিউজিল্যান্ডের বোল্ট এবং স্যান্টনার রয়েছে যারা অতীতে টিম ইন্ডিয়াকে অনেক সমস্যায় ফেলেছে। এই খেলোয়াড়দের ভিত্তিতে নিউজিল্যান্ড দল আবারও সেমিফাইনালে টিম ইন্ডিয়াকে হারানোর চেষ্টা করবে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image