• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধে মিথ্যে মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৩ পিএম
মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধে
মিথ্যে মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া মিথ্যে মানব বন্ধনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন স্বপন ও বৃষ্টি নামের এক দম্পতি।

শনিবার সকালে পৌর শহরের ওই দম্পতির বাসভবনে এ সংবাদ সম্মেলন করা হয়। স্বপন মৃধা লিখিত বক্তব্যে বলেন, আমার বাবার ক্রয়কৃত মঠবাড়িয়া পৌরসভায় ৭.৩৩ শতক জমি আদালতের মাধ্যমে ডিক্তি প্রাপ্ত হই। মঠবাড়িয়ার ২২ পরিবার নামে একটি প্রভাবশালী চক্র জোর পূর্বক দখল করে আছে। ডিক্রির বলে আমরা যখনই ওই জমি তাদের ছেড়ে দিতে বলি তখনই তারা তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের ওপরে হামলা সহ বিভিন্ন ষড়যন্ত্র করেন। যাতে আমাদের সঠিক অধিকার থেকে তারা বঞ্চিত করতে পারে। 

এ ছাড়াও সমাজের কিছু প্রভাবশালী ব্যক্তিদের মাধ্যমে আইন শৃঙ্খলা বাহিনীকে চাপ প্রয়োগের মাধ্যমে তাদের সহযোগিতা থেকে আমাদের দূরে সরিয়ে রেখেছে। 

গত ১২ সেপ্টেম্বর আমাদের বিরুদ্ধে এ কুচক্রী মহল গণমাধ্যম কর্মীদের ভুল বুঝিয়ে একটি মানব বন্ধন করেছে। আমরা হিজরা রূপালীর নিকট ১.৫ শতাংশ জমি ৬ লক্ষ টাকায় বিক্রি করলে তিনি ১ লক্ষ ২০ হাজার টাকা প্রদান করে জমি আমাদের থেকে রেজিস্ট্রী দেয়া হয়নি। তাকে একটি চুক্তিনামা দেয়া হলে পরবর্তীতে তার চিকিৎসার অজুহাত দেখিয়ে ওই জমি ৬ লক্ষ টাকায় অন্যত্র বিক্রি করে দেয়। তার সাথে চুক্তি অনুযায়ী বাকী টাকা না দিয়ে বরং আমাদের বিরুদ্ধে মানব বন্ধন করেছে। অপরদিকে সেতারা বেগম নামে এক মহিলা আমাদের জমি ১৮২২ দাগে ২০ শতক জমি জোর পূর্বক দখল করে নেয়। তাকে জমি ছাড়ার কথা বললে সে বিভিন্ন উপায় ২২ পরিবারের ছত্রছায়ায় লোক জড়ো করে মানব বন্ধনসহ খুন জখমের হুমকি দেয়। যাতে আমরা ওই জমিতে দখল নিতে না পারি। গত ৮ সেপ্টেম্বর আমার উত্তোলিত ঘরের ভাড়াটিয়ার মালামাল জোর পূর্বক লুট করে তাদের মারধরসহ হত্যার হুমকি দিয়ে ওই বসত ঘর থেকে বের করে দেয়। 

বর্তমানে আমাদের জমিতে থাকা ভাড়াটিয়ারা এক কাপড়ে বের হয়ে বিভিন্ন দ্বারে মানুষের সহযোগিতায় বেঁচে আছে। আব্দুল আজিজের স্ত্রী মানব বন্ধনে ওই জমি বাবদ আমাদের ৩ লক্ষ টাকা দিয়েছে বলে যে বক্তব্য দিয়েছে তা সম্পূর্ণ মিথ্যে ও বানোয়াট। 

আইন শৃঙ্খলা বাহিনীর নিকট তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলেও এ পর্যন্ত কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ওই ভূমিদস্যু ও সন্ত্রাসী বাহিনীর কবলে আমি ও আমার পরিবার প্রতিনিয়ত জীবন নিয়ে শংকিত। আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। কারণ আমরা গোটা পরিবার এ চক্রটির কাছে শোষিত ও জিম্মি। 

থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার (ওসি) জানান, এ বিষয় স্বপন মৃধা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image