• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আইপিএলে পরবর্তীতে থাকছেন কি না, জানালেন ধোনি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৬ পিএম
আইপিএলে পরবর্তীতে  ধোনি
ধোনি

ডেস্ক রিপোর্টার: মহেন্দ্র সিং ধোনির বয়সটা এখন ৪০ পেরিয়ে ৪১ চলছে। এমতাবস্থায় পরবর্তী আইপিএলে তাকে দেখা যাবে কিনা সেটা বড় প্রশ্ন ক্রিকেট অনুরাগীদের জন্য।

রোববার (০১ মে) সেই প্রসঙ্গ উঠে এসেছিল চেন্নাই সুপার কিংস-সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে। অনেকটা ধোঁয়াশা রেখেই সেই প্রশ্নের উত্তর দেন ক্যাপ্টেন কুল।

৪৬ নম্বর ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই ও হায়দরাবাদ। এদিন পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে কেন উইলিয়ামসনের সঙ্গে টস করার সময় উপস্থাপক ড্যানি মরিসন ধোনির ভবিষ্যৎ জানতে চান। চেন্নাই দলপতির কাছে জানতে চাওয়া হয়, আগামী বছরও কি তাকে হলুদ জার্সিতে দেখা যাবে কি না। উত্তরে ধোনি বলেন,  ‘অবশ্যই আমাকে হলুদ জার্সিকে দেখা যাবে। তবে এই হলুদ জার্সি না অন্য জার্সি, সেটা জানি না।’

আইপিএলের যাত্রা শুরু হয় ২০০৮ সালে। সে বছরই ধোনিকে আইকন ক্রিকেটার হিসেবে দলে নেয় চেন্নাই। তার নেতৃত্বে ফ্র্যাঞ্চাইজিটি চারবার আইপিএল শিরোপা ও দু’বার চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি জিতেছে। গত মৌসুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় চেন্নাই শিবির। তবে এবারের আসর শুরু হওয়ার আগে জাদেজাকে অধিনায়ক করে চেন্নাই।

জাদেজার অধীনে ৮ ম্যাচের ৬টিতে হারের পর ফের ধোনির কাঁধে তুলে দেওয়া হয় অধিনায়কত্বের দায়িত্ব। শনিবার (৩০ এপ্রিল) জাদেজা ধোনির কাছে অধিনায়কত্ব হস্তান্তর করেছেন। এ সম্পর্কে এক বিবৃতিতে চেন্নাই জানায়, ধোনি জাদেজার কাছ থেকে অধিনায়কত্ব গ্রহণ করেছেন। নিজের খেলার প্রতি মনযোগ দিতেই জাদেজা এমন সিদ্ধান্ত নিয়েছেন।

২০০৮ সাল থেকে এখন পর্যন্ত আইপিএলে ২২৯ ম্যাচ খেলেছেন ধোনি। ২২৯ ম্যাচের ২০১ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৪ হাজার ৮৮৬ রান। মাঝে দুই আসরে অবশ্য চেন্নাই প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ ছিল। তখন তিনি রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে খেলেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image