• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় লিগ্যাল এইড কমিটির সেমিনার অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৩ পিএম
মঠবাড়িয়ায়
লিগ্যাল এইড কমিটির সেমিনার অনুষ্ঠিত

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা আইনগত সহায়তা প্রদান ২০০০ অবহিতকরন এবং উপজেলা কমিটি সক্রিয়করন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ লিগ্যাল এইড কমিটির সেমিনার অনুষ্ঠিত হয়। এতে আইনজীবী, জনপ্রতিনিধি, ইমাম, এনজিও কর্মী, গণমাধ্যম কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন শ্রেণীপেশার লোক অংশগ্রহণ করেন।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম এর সঞ্চালনায় উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোহাঃ মহিদুজ্জামান।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বিজ্ঞ  চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম বিল্লাহ।

এছাড়া আরো বক্তব্য রাখেন,বিজ্ঞ সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ সুলতান আহম্মদ মিলন,ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ, এডভোকেট জামাল হোসেন,মঠবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি,মিজানুর রহমান মিজু, উপজেলা প্রেস ক্লাব সভাপতি মজিবর রহমান,নারী উদ্যোক্তা ইশরাত জাহান মমতাজ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোহাঃ মহিদুজ্জামান বলেন,বাংলাদেশ সংবিধানের ২৭ অনুচ্ছেদ অনুযায়ী আইনের দৃষ্টিতে সকলে সমান।এবং আইনের সমান আশ্রয় লাভের অধিকারী। ১৯৯৭ সালে আঃলীগ সরকার গরীব অসহায় মানুষকে আইনী সেবা দিতে লিগ্যাল এইড গঠন করে। বর্তামানে লিগ্যাল এইড এ হাজার হাজার দরিদ্র মানুষ আইনী সেবা পাচ্ছেন। সমাজের সুবিধে বঞ্চিত ছাড়াও আর্থিকভাবে সচ্ছল ব্যক্তিরাও লিগ্যাল এইড এর সুবিধে নিচ্ছেন।

তিনি বলেন,রাষ্ট্রের অভিভাবক হচ্ছেন জনপ্রতিনিধি।তাদেরকে লিগ্যাল এইড এর কার্যক্ষমে সম্পৃক্ত করা হয়েছে। বিশেষ করে তৃণমূল পর্যায়ে লিগ্যাল এইড এর কমিটির সভাপতি হচ্ছেন ইউপি চেয়ারম্যান। তাদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে। লিগ্যাল এইড  কার্যক্ষম গতিশীল করতে হলে ইউপি চেয়ারম্যানদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image