• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জলঢাকায় জাতীয় সংবিধান দিবস পালিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
জলঢাকায়
জাতীয় সংবিধান দিবস পালিত 

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী জলঢাকায়  "বঙ্গবন্ধুর ভাবনা সংবিধানের বর্ণনা" এই প্রতিপাদ্যকে সামনে রেখে  জাতীয় সংবিধান দিবস পালিত হয়েছে।  

শনিবার  সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে মাথাভাঙ্গা এলাকা পরিদর্শন করে হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর। 

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি এ, বি, এম, সারোয়ার রাব্বী, পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু, ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা শিক্ষা অফিসার শরিফা আখতার, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ জাহেদ আলী, সোহরাব হোসেন তুহিন, মিজানুর রহমান, গোলাম মোস্তফা মানিক, ইউপি চেয়ারম্যান অধ্যাপক রকিবুল ইসলাম, বিআরডিবি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুস সালাম, শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী রোকন, সেকেন্ড অফিসার এসআই উজ্জ্বল হোসেন ও উপজেলা স্কাউটস সম্পাদক মর্তুজা ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম সংবিধান দিবস পালনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। 

এর ফলে সরকারি-বেসরকারি সকল পর্যায়ে বিশেষ করে তরুন প্রজন্মের মাঝে সংবিধান পাঠ ও এর চর্চা আরও বৃদ্ধি পাবে। তারা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ, এবং সংবিধান প্রণয়নের ইতিহাস জানতে আগ্রহী হবে যা বাংলাদেশের সংবিধানের মর্যাদা, তাৎপর্য ও পবিত্রতাকে আরও সমুন্নত রাখবে। 

উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসুচিতে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image