• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে ১১টি সংসদীয় আসনে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩১ এএম
ময়মনসিংহে ১১টি সংসদীয় আসনে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল
নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক ও ময়মনসিংহ প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসনের প্রার্থীদের যাচাই বাছাইয়ে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শনিবার ও রবিবার যাচাই বাছাইয়ে বিভিন্ন ত্রুটি ধরা পড়ায় ২৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। ১১টি সংসদীয় আসনের মধ্যে প্রথম দিন ছয়টি ও দ্বিতীয় দিন পাচঁটি আসনের প্রার্থীদের যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।

শনিবার ও রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত রিটার্নিং অফিসার ও জেলা প্রশাাসক মো. মোস্তাফিজার রহমানের নেতৃত্বে মনোনয়নপত্র যাচাই বাছাই হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো: সফিকুল ইসলাম। তিনি বলেন, দুই দিন প্রার্থীদের যাচাই বাছাই শেষে নানা ত্রুটির কারণে জেলার ১১টি সংসদীয় আসনের ২৪জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে এবং ৮২ টি মনোনয়ন বৈধ করা হয়েছে।

এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং অফিসার, ময়মনসিংহ কর্তৃক মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ময়মনসিংহ-১ থেকে ময়মনসিংহ-১১ পর্যন্ত বাতিল হওয়া প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

যাদের মনোনয়ন পত্র বাতিল হয়েছে তারা হলেন- ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমেদ খান। ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে মোহাম্মদ আবু বক্কর ছিদ্দিক। ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে এ.কে.এম আবদুর রফিক, মোশাররফ হোসেন আজাদ। ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে বদর উদ্দিন আহমেদ, মো. নজরুল ইসলাম, মো. ফয়জুর রহমান। ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে ডা. খন্দকার রফিকুল ইসলাম, মো. আবদুল মান্নান আকন্দ, মো. জাহাঙ্গীর আলম খান ও সেলিমা বেগম। ময়মনসিংহ-৭ (ত্রিশাল) স্বতন্ত্র প্রার্থী আবুল মুনসুর, স্বতন্ত্র প্রার্থী মোঃ বাদশা দেওয়ান, মুক্তিজোটের মোঃ হাবিবুর রহমান খান, স্বতন্ত্র প্রার্থী মোঃ বাবুল আহমেদ। ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী এ কে এম ওয়াহিদুজ্জামান, মোহাম্মদ খিজির হায়াত খান, কানিজ ফাতেমা। ময়মনসিংহ-১০ ( গফরগাঁও- পাগলা): স্বতন্ত্র প্রার্থী কায়সার আহমেদ, স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন। ময়মনসিংহ-১১( ভালুকা): বাংলাদেশ সুপ্রিম পার্টির এবিএম জিয়া উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল ওয়াহেদ, স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুর রহমান ফকির, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ কাইকোবাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image