• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জিম্মি ছাড়তে হামাসকে ও যুদ্ধরিরতি দিতে ইসরায়েলকে আহবান জাতিসংঘ প্রধানের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
জাতিসংঘ
জাতিসংঘ মহাসচিব

নিউজ ডেস্ক: জাতিসংঘের প্রধান দুটি জরুরি মানবিক আবেদনের আহ্বান জানিয়েছেন। তিনি অবিলম্বে অপহৃত বেসামরিক নাগরিকদের মুক্তি দেওয়ার জন্য হামাসের কাছে আবেদন করেন এবং ইসরায়েলকে অবিলম্বে গাজায় মানবিক সহায়তার জন্য অবাধে প্রবেশাধিকার প্রদান করতে বলেন।

চীনের পডিয়াম থেকে কথা বলতে গিয়ে গুতেরেস বলেন, উভয় আবেদন পূরণের জন্য একটি মানবিক যুদ্ধবিরতি প্রয়োজন। তিনি বলেন, গাজা এলাকার অনেক মানুষের জীবন ভাগ্যের ওপর নির্ভরশীল।

 বর্তমানে, ১৩০ টিরও বেশি উন্নয়নশীল দেশের প্রতিনিধিরা চীনের এই ফোরামে অন্তত ২০ জন রাষ্ট্রপ্রধান সহ অংশগ্রহণ করছেন। আন্তর্জাতিক রেড ক্রস গাজার হাসপাতালে হামলার পর হাসপাতালগুলোতে নিরাপত্তা দেওয়ার কথা বলেছে। 

সংস্থাটি বলেছে যে গাজার হাসপাতালে হামলার পর তারা হতবাক। ইন্টারন্যাশনাল রেড ক্রস বলেছে, "হাসপাতাল হল নিরাপদ স্থান যেখানে জীবন রক্ষা করা হয়। এই স্থানগুলি ধ্বংস ও মৃত্যুর দৃশ্য হতে পারে না। হাসপাতালের বিছানায় কোনো আহত ব্যক্তিকে মারা উচিত নয়। আহত ও ক্ষতিগ্রস্তদের বাঁচাতে নিয়োজিত চিকিৎসকদের জীবন হারানো উচিত নয়। "

গাজা উপত্যকার উত্তরে আল আহলি আরব হাসপাতালে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটি বলেছে যে হাসপাতালে রোগী, স্বাস্থ্যকর্মী এবং পরিচর্যাকারী ছিলেন। অনেক বাস্তুচ্যুত নাগরিকও এখানে আশ্রয় নিয়েছে। প্রাথমিক রিপোর্টে শতাধিক মানুষ নিহত ও আহত হয়েছে বলে জানা গেছে।

সংগঠনটি এ ধরনের হামলার তীব্র নিন্দা জানায়। এর পাশাপাশি সংগঠনটি চায় নাগরিক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image