• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে চলছে গণনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৬ পিএম
জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষ
ভোটগ্রহণ শেষে চলছে গণনা

নিউজ ডেস্ক : দেশের ৫৭টি জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট নেওয়া হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয় প্রতিটি উপজেলা সদরের ভোটকেন্দ্রে।

ভোট শেষে নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার  কাজী হাবিবুল আউয়াল জানান, সোমবার সকালে ভোট শুরুর পর থেকেই সিসিটিভি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করছেন তারা।

এখন পর্যন্ত ভোটে কোনো ধরনের অনিয়ম ধরা পড়েনি সিসি ক্যামরায়। কমিশন ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট। এবার জেলা পরিষদ নির্বাচনে ২৬ জন চেয়ারম্যান, ১৮ জন নারী সদস্য এবং ৬৫ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আদালতের নির্দেশনায় স্থগিত করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভোলা ও ফেনী জেলার সব পদে নির্বাচিত হওয়ায় এ দুই জেলায় নির্বাচন হয়নি। 

এবারের নির্বাচনে ৫৭টি জেলায় প্রতিদ্বন্দ্বী- চেয়ারম্যান পদে ৯২ জন, সদস্য পদে ১ হাজার ৪৮৫ জন এবং সংরক্ষিত পদে ৬০৩ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৪৪৮টি, সংরক্ষিত ওয়ার্ড ১৬৬টি। ভোটকেন্দ্র ৪৬২টি ও ভোটকক্ষ ৯২৫টি। মোট ভোটার ৬০ হাজার ৮৬৬ জন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image