• ঢাকা
  • সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেয়ের কোলে চড়ে ভোট দিতে এলেন ৭১ বছর বয়সী বৃদ্ধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৬ পিএম
মেয়ের কোলে চড়ে
ভোট দিতে এলেন ৭১ বছর বয়সী বৃদ্ধা

জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল : বরিশাল সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের অমৃত লাল দে মহাবিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন ৭১ বছর বয়সী রিজিয়া বেগম। বয়সের কারণে হাঁটতে না পারায়, সিঁড়ি বেয়ে ওপরে উঠতে না পারায় তিনি তাঁর মেয়ের কোলে চড়েই ভোটকক্ষে গিয়ে ভোট দেন। 

সকাল ৮টায় এই সিটিতে ভোট গ্রহণ শুরু হয়। এবার সিটি নির্বাচনে ১২৬টি কেন্দ্রের সব কটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে। গতবার বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সীমিত পরিসরে ইভিএমে ভোট হয়েছিল।

রিজিয়া সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের আদি শ্মশান এলাকার বাসিন্দা। সকালে ভোট শুরুর পর তিনি অমৃত লাল দে মহাবিদ্যালয় কেন্দ্রের ফটক আসেন। সঙ্গে ছিলেন তাঁর মেয়ে মালা বেগম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রিজিয়া আর হাঁটতে পারছিলেন না। তখন তাঁকে কোলে করে ভোটকক্ষের দিকে রওনা দেন মেয়ে মালা।রিজিয়ার ভোটকক্ষ পড়েছে অমৃত লাল দে মহাবিদ্যালয় কেন্দ্রের দ্বিতীয় তলায়। এটি কেন্দ্রের ৬ নম্বর নারী ভোটকক্ষ।

কোলে করেই রিজিয়াকে ভবনের সিঁড়ি ভেঙে দ্বিতীয় তলার ভোটকক্ষের ভেতরে নিয়ে যান মেয়ে মালা। মাকে ইভিএমে ভোট দিতে সহায়তাও করেন মেয়ে। রিজিয়া তাঁর জীবনে এবারই প্রথম ইভিএমে ভোট দিলেন বলে জানান মালা।

মালা বলেন, তাঁর মায়ের বয়স হয়ে গেছে। চলতে-ফিরতে কষ্ট হয়। তাঁর পক্ষে সিঁড়ি দিয়ে ওঠাও সম্ভব নয়। তা সত্ত্বেও তাঁর মা ভোট দেওয়ার আগ্রহ প্রকাশ করেন। তাই কষ্ট হলেও তাঁকে তিনি ভোট দিতে নিয়ে আসেন।

রিজিয়া যখন ভোটকক্ষে প্রবেশ করেন, তখন সেখানে পাঁচ থেকে ৬ জন ভোটার অবস্থান করছিলেন বলে জানান মালা। তিনি বলেন, তাঁর মা বয়স্ক হওয়ায় কর্মকর্তারা তাঁকে ভোট প্রদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেন। তাঁকে কর্মকর্তারা সর্বাত্মক সহায়তা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image