• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুপার ফোরে ভারত, পারল না নেপাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০৫ এএম
এশিয়া
ব্যাটিং এর সময় দুই ভারতীয় ক্রিকেটার

সুমন দত্ত: ফেভারিট ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৪৮.২ ওভারে ২৩০ রানের সংগ্রহ করে নেপাল। ২৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরুই করেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। ২.১ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়। 

রোহিতদের সামনে বৃষ্টি আইনে ২৩ ওভারে ১৪৫ রানের লক্ষ্যমাত্রা দাড় করানো হয়। ২০.১ ওভারে দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল ১৪৭ রান তুলে ভারতকে জয়ের বন্দরে পৌঁছে দেন। নেপালকে ১০ উইকেটে হারানোর মধ্য দিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা ৭৪ রানে এবং শুভমান গিল ৬৭ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।নেপালের হয়ে ইনিংস ওপেন করেন কুশাল ভার্তাল ও আসিফ শেখ। দুই ব্যাটার আগের ম্যাচে ব্যর্থ হয়েছিল। সোমবার ম্যাচে টিকে ছিলেন দীর্ঘ সময়। তাদের মধ্যে কুশাল ২৫ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে শারদুল ঠাকুরের শিকারে পরিণত হন।

নেপালি উইকেটরক্ষক আসিফ আউট হয়ে যান ৯৭ বলে ৫৮ রানের ইনিংস খেলে। তার ইনিংসে  ৮টি বাউন্ডারি ছিল। তিনি আউট হওয়ার পর গুলশান ২৩ রানে ও দ্বীপেন্দ্র সিং ২৯ রানে আউট হন। এরপর সাজঘরের পথ ধরেন নেপালের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলা সম্পাল কামি। তার বিদায়ের পর আর বেশিক্ষণ টিকেনি নেপালের ইনিংস।

লামিচেন ৯ রানে ও রাজবংশী ডাক মেরে আউট হলে ২৩০ রানে আটকে যায় দলটির ইনিংস।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image