• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানের প্রেসিডেন্ট বৈঠকের প্রস্তাব প্রত্যাখ্যান 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
পাকিস্তানের
প্রেসিডেন্ট বৈঠকের প্রস্তাব প্রত্যাখ্যান 

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের নির্বাচন কমিশন প্রেসিডেন্ট আরিফ আলভির বৈঠকের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। খাইবার পাখতুনখাওয়া প্রাদেশিক পরিষদের নির্বাচনের নির্বাচনের সম্ভাব্য তারিখ ঠিক করার বিষয়ে এই বৈঠক আহ্বান করেছিলেন আরিফ আলভি।

সংবাদমাধ্যম দ্য ডনের খবর, নির্বাচন কমিশন জানিয়েছে, বিষয়টি যেহেতু এখনো আদালতে বিবেচনাধীন তাই প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের প্রয়োজন নেই। 

প্রেসিডেন্টের বৈঠকের আহ্বানের জবাবে এক চিঠিতে পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে, বিষয়টি বিভিন্ন বিচারিক আদালতে বিচারাধীন থাকায় প্রধান নির্বাচন কমিশনার প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে পারেননি। সোমবার (২০ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনের বৈঠকে প্রেসিডেন্টের সঙ্গে পরামর্শের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।

নির্বাচন কমিশনের সচিব ওমর হামিদ খানের স্বাক্ষরে প্রেসিডেন্টের সচিবের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজাকে জরুরি বৈঠকের আমন্ত্রণ জানিয়ে প্রেসিডেন্ট আরিফ আলভির চিঠি কমিশনে বিবেচনার জন্য রাখা হয়েছিল।

চিঠিতে বলা হয়, ‘কমিশন তার সাংবিধানিক ও আইনি বাধ্যবাধকতা সম্পর্কে ভালভাবে সচেতন এবং এরই মধ্যে ৮ ফেব্রুয়ারি তারিখের সম্পূর্ণ পটভূমি ব্যাখ্যা করে পূর্বের চিঠির প্রতিক্রিয়া জানিয়ে দিয়েছে কমিশন।’ 

চিঠিতে আরও বলা হয়েছে, সংবিধানের ১১২ অনুচ্ছেদের সঙ্গে অনুচ্ছেদ ১০৫ মিলিয়ে পাঠ করলেই প্রাদেশিক পরিষদ ভেঙে দেওয়ার ক্ষেত্রে নির্বাচনের তারখি ঘোষণার উপায় বের হয়ে আসে। ফলে সে হিসেবে এখনো সময় আছে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image