• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে ফাইনালে ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৪ পিএম
ক্রিকেট
বিরাট কোহলি ও মহম্মদ শামির উল্লাস

নিউজ ডেস্ক: ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে খেলা সেমিফাইনাল ম্যাচে ভারত নিউজিল্যান্ডকে 70 রানে হারিয়েছে। এই ম্যাচে ভারত টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং 50 ওভারে 4 উইকেট হারিয়ে 397 রান করে। ভারতের এই বিশাল স্কোর তাড়া করার সময়, নিউজিল্যান্ড শুরুতে দুটি উইকেট হারিয়েছিল, কিন্তু তারপরে অধিনায়ক কেন উইলিয়ামসন এবং ড্যারিল মিচেল নিউজিল্যান্ডকে ম্যাচে ফিরিয়ে আনেন এবং তৃতীয় উইকেটে 181 রানের দুর্দান্ত জুটি গড়েন।

নিউজিল্যান্ড 32.1 ওভারে 2 উইকেট হারিয়ে 220 রান করেছিল, কিন্তু তার পরে মহম্মদ শামি কেন উইলিয়ামসনের উইকেট নিয়ে নিউজিল্যান্ডের জুটি ভেঙে টিম ইন্ডিয়াকে জয়ের দিকে নিয়ে যায়। এরপর গ্লেন ফিলিপসের সাথে ড্যারিল মিচেল তার দলকে জয়ের পথে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। 119 বলে 134 রানের ইনিংস খেলেন ড্যারিল মিচেল। ড্যারিল মিচেল বাধা সত্ত্বেও তার দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন, কিন্তু মোহাম্মদ শামি তাকেও প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন। এই ম্যাচে শামি 9.5 ওভারে 57 রান দিয়ে 7 উইকেট নিয়েছিলেন এবং এই বিশ্বকাপে 23 উইকেট নিয়ে সর্বোচ্চ সংখ্যক উইকেটও নিয়েছেন।

এছাড়া এই ম্যাচে বিশ্বকাপে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার রেকর্ডও গড়েছেন মহম্মদ শামি। মহম্মদ শামির এই বিপজ্জনক বোলিংয়ে নিউজিল্যান্ড দল 48.5 ওভারে 327 রানে অলআউট হয়ে যায়। এইভাবে, এই সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে 70 রানে পরাজিত করে, ভারত কেবল ফাইনালে তার জায়গা নিশ্চিত করেনি, 2019 বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হারের প্রতিশোধও নিয়েছে। এখন দেখার বিষয় ফাইনাল ম্যাচে মহম্মদ শামি কেমন পারফর্ম করেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image