• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

টুইটারে আসছে এডিট বাটন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৮ পিএম
টুইটারে আসছে
এডিট বাটন

নিউজ ডেস্ক : প্রতিমাসে ৪.৯৯ ডলার খরচ করতে হবে টুইটার ব্লু গ্রাহকদের আইডি চালাতে। এই সার্ভিস বর্তমানে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে সীমাবদ্ধ থাকবে। তবে এডিট বাটন দিয়ে টুইট পোস্ট করার পর ৩০ মিনিট পর্যন্ত তা সম্পাদনার সুযোগ থাকবে।

অবশেষে ব্যবহারকারীদের দীর্ঘদিনের চাওয়া পূরণ করতে যাচ্ছে টুইটার। এতোদিন টুইট একবার দিয়ে ফেললে সংশোধন করা না গেলেও এবার সেই সুযোগ রাখতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

এরই মধ্যে প্রতিষ্ঠানটি এডিট বাটন অনেক আইডিতেই পরীক্ষামূলকভাবে চালু করেছে।

আপাতত সম্পাদনার সুযোগ সবার জন্য উন্মুক্ত নয়। আগামী সপ্তাহে চালু হতে যাওয়া এই এডিট বাটন শুধু টুইটার ব্লু গ্রাহকদের জন্যই দেয়া হবে।

টুইটার ব্লু গ্রাহকদের আইডি চালাতে প্রতিমাসে ৪.৯৯ ডলার খরচ করতে হবে। এই সার্ভিস বর্তমানে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

তবে এডিট বাটন দিয়ে টুইট পোস্ট করার পর ৩০ মিনিট পর্যন্ত তা সম্পাদনার সুযোগ থাকবে। এর আগে টুইটারের প্রধান নির্বাহী বলেছিলেন, কখনই এডিট বাটন আনবে না টুইটার।

ইলন মাস্ক টুইটার কেনার প্রস্তাবের মধ্যেই এপ্রিলে একটি পোল টুইট করেন। যেখানে তিনি জানতে চান, টুইটার ব্যবহারকারীরা এডিট বাটন চায় কি না। সেই পোলে ৪৪ লাখ টুইটার ব্যবহারকারীর মধ্যে ৭৩.৬ শতাংশই এডিট বাটন চালুর পক্ষে মত দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image