• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নওগাঁয় ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের মাঝে হাঁস-ভেড়া বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১১ পিএম
নওগাঁয় ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের মাঝে
হাঁস-ভেড়া বিতরণ

বেলায়েত হোসেন, নওগাঁ প্রতিনিধি: সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের আত্মসামাজিক ও জীবনমানোন্নয়নে লক্ষ্যে নওগাঁয় সুফলভোগী ২০৬ পরিবারের মাঝে বিনামূল্যে হাঁস ও ভেড়া বিতরণ করা হয়েছে। সুফলভোগী ২০৬ পরিবারের মধ্যে ১১৬ জনকে ২০টি করে হাঁস ও ৯০ জনকে ২টি করে ভেড়া দেওয়া হয়।

বুধবার দুপুরে সদর উপজেলা প্রাণিসম্পদ চত্বরে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজন করেন।

প্রধান অতিথি হিসেবে এসব হাঁস ও ভেড়া বিতরণ করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

এসময় তিনি বলেন, দেশের পিছিয়ে পড়া ও অনগ্রসর জনগোষ্ঠীকে উন্নয়নমুখী মূলস্রোতে এগিয়ে নিতে এটি মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ। এই সহায়তা সমতল ভ‚মিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষেরা আত্মসামাজিক ও মানোন্নয়নসহ স্বনির্ভর হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে। 

তিনি আরও বলেন, এসব হাঁস ও ভেড়া পালনের মাধ্যমে মানুষের আত্মসামাজিক ও জীবন মানোন্নয়নের পাশাপাশি ওই এলাকার মানুষের পুষ্টি চাহিদা পূরণ হবে। এ ছাড়া কর্মসংস্থানের ফলে নারীর আয় বাড়বে এবং ক্ষমতায়ন ঘটবে।

এ সময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিন, নওগাঁ সদর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রফিকুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমিনুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image