• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পটুয়াখালীতে পিআইডিপি'র শিক্ষক সুপারভাইজারদের বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩১ এএম
পটুয়াখালীতে শিক্ষক সুপারভাইজারদের
পিআইডিপি'র বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন

গোপাল হালদার, পটুয়াখালীঃ পটুয়াখালীতে আউট অব চিলড্রেনস এডুকেশন প্রোগ্রাম (পিআইডিপি-৪) প্রকল্পের শিক্ষক সুপারভাইজারদের ১২দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে পটুয়াখালী সদর উপজেলা পরিষদের হলরুমে বারো দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক হুমায়ুন কবির।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান সৈয়দ সোহেল উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জান-ই-আলম হাওলাদার ও লীড এনজিও পিডিও'র চেয়ারম্যান মোস্তফা জামাল আহমেদ ও পরিচালক মোঃ নজরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার এখলাছুর রহমান, প্রাণী সম্পদ অধিদপ্তরের সার্জন জেরিন সুলতানা তিষা ও প্রাথমিক শিক্ষা অফিসার শিরিন আক্তারসহ সংশ্লিষ্টরা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীনে প্রান্তিক পর্যায়ে শিক্ষা থেকে ঝড়ে পড়া প্রায় ১৭ হাজার শিশুদের মূলধারায় ফিরিয়ে আনতে পটুয়াখালীতে আউট অব চিলড্রেন এডুকেশন কর্মসূচী শুরু হয়েছে।

পটুয়াখালী জেলায় প্রকল্প বাস্তবায়নে প্রধান বেসরকারি সংস্থা হিসেবে পিডিও (পীস এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) আটটি উপজেলায় সহযোগি সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে কর্মসূচী বাস্তবায়ন করবেন বলে জানানো হয়।

প্রকল্পের আওতায় ৫৬০ কেন্দ্রের মাধ্যমে ১৬৮০০ শিক্ষা থেকে ঝড়ে পড়া শিশুদের মূলধারায় ফিরিয়ে আনতে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে। উপকারভোগী সকল শিশুদের স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণসহ প্রতিমাসে একএকজন শিক্ষার্থীকে ১২০ টাকা উপবৃত্তি প্রদান করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image