• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৭ এএম
বাম গণতান্ত্রিক জোটের
অর্ধদিবস হরতাল

নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে ইসলামী আন্দোলন ও বাম রাজনৈতিক জোট একতরফা নির্বাচনী তফসিল প্রত্যাখ্যান করে কর্মসূচি ঘোষণা করেছে। বিএনপি, জামায়াত ও যুগপৎ আন্দোলনে থাকা সমমনা রাজনৈতিক দল ও জোটগুলো নাগরিক জীবনে হরতালের কোনো প্রভাব না 

বাম গণতান্ত্রিক জোট বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত হরতাল ডেকেছে। হরতালের দিন সকালে সরেজমিনে দেখা গেছে, যান চলাচল স্বাভাবিক হলেও রাস্তাঘাটে গাড়ির সংখ্যা কম ছিল।

একই দিন জেলা ও মহানগরে বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ৩৮টি দলের মধ্যে একমাত্র লেবার পার্টি আগামী রোববার ও সোমবার সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে।

হরতালে নাশকতার আতঙ্কে রাস্তাঘাটে গাড়ির সংখ্যা ছিল সীমিত। ছবি: হাসনাত আসিফ কুশল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বরাত দিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিএনপির নীতি-নির্ধারণী ফোরাম থেকে কর্মসূচি নিয়ে কিছু জানানো হয়নি। এদিকে বিএনপির একটি সূত্র জানায়, চলমান ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হবে শুক্রবার সকাল ছয়টায়। এর আগেই বৃহস্পতিবার বিকেলে তফসিলের প্রতিবাদে আগামী রোববার ও সোমবার সারাদেশে ৪৮ ঘণ্টার হরতালও দেওয়া হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

তফসিল ঘোষণার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল। বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ও এবি পার্টিও।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image