• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঋণের রাজ্যে পরিণত করেছে লুটেরা দুর্নীতিবাজ আ'লীগ সরকার: মোহসীন মন্টু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৩ পিএম
ঋণের রাজ্যে পরিণত করেছে লুটেরা দুর্নীতিবাজ আ'লীগ সরকার: মোহসীন মন্টু
গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও পিপলস পার্টির নেতৃবৃন্দ

নিউজ ডেস্ক : দেশের চলমান সংকট উত্তরণে ও জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন শীর্ষক যৌথ কর্মসূচি ৭ জুন (বুধবার) বেলা ১১ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু বলেন- একটি প্রতীকের প্রতি এদেশের জনগণের অনিহা সৃষ্টি হয়েছে। ব্যক্তি ভালো হলেও জনগণ নৌকা মার্কায় ভোট দেয়না। কারণ ২০১৪ সালের ভোটার বিহীন নির্বাচন ও ২০১৮ সালের রাতের ভোটের নির্বাচনে ক্ষমতা দখল করার কারণে এদেশের জনগণের আস্থা হারিয়েছে বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার। দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি ও লোডশেডিং এর কারণে জনজীবন বিপর্যস্ত। মন্ত্রী, সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়হীনতায় কয়লার সংকট হয়েছে। বাংলাদেশকে একটি ঋণের রাজ্যে পরিণত করেছে এই লুটেরা দুর্নীতিবাজ আওয়ামী লীগ সরকার। বিদেশী রাষ্ট্র ও সংস্থাগুলোর নিকট এদেশের জনগণকে হাজার হাজার কোটি ঋণের টাকায় দায়বদ্ধ করে ফেলেছে। জাতীয় ঐক্য গড়ে তুলে নির্দলীয় সরকারের অধীন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের ভোট দেওয়ার অধিকার ফিরিয়ে আনতে হবে। গত ২টি নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি, আমার ভোট আমিও দিতে পারিনি। আমরা জনগণের সরকার চাই, জনগণের সরকার আসলে দুর্নীতি বন্ধ হবে, ঋণ খেলাপি বন্ধ হবে, অর্থ পাচার বন্ধ হবে ও কয়লার টাকা বাকী থাকা বন্ধ হবে এবং দেশের মানুষ বাঁচবে, মুক্তি পাবে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মোঃ বাবুল সরদার চাখারী বলেন- স্থানিয় নির্বাচন যেমন সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু হলে বা বিরোধী মতের প্রার্থী বিজয়ী হলেই যে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে সেই চিন্তার কোন অবকাশ নেই। আমরা দেখেছি ২০১৪ নির্বাচনের আগে সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হয়েছে বিরোধী প্রার্থীগণ কিন্তু জাতীয় নির্বাচনে বিনা ভোটের মাধ্যমে ক্ষমতা দখল করেছে আওয়ামী লীগ। তাই দলীয় সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আমাদের কাঙ্খিত লক্ষ্য অর্জনে আশু করণীয়:

১। দলীয় সরকারের অধীনে নির্বাচন নয়। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে হবে।

২। বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে। গায়েবি মামলা বন্ধ করতে হবে।

৩। রাষ্ট্র-ক্ষমতার ভারসাম্য নিশ্চিত করতে জনগণের আশা-আকাক্সক্ষার ভিত্তিতে রাষ্ট্রের শাসনব্যবস্থার সংস্কার করতে হবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্যের সীমারেখা নির্ধারণ করতে হবে। একই ব্যক্তি দলীয় প্রধান এবং নির্বাহী প্রধান হতে পারবে না। একই ব্যক্তি পর পর ২ (দুই) বারের বেশি রাষ্ট্রপতি / প্রধানমন্ত্রী হতে পারবেন না।

৪। সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহ যেমন নির্বাহী, আইন ও বিচার বিভাগসহ সকল প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করার নিশ্চয়তা বিধান এবং রাষ্ট্রীয় ক্ষমতা বিকেন্দ্রীকরণ করতে হবে।

৫। মুক্তিযুদ্ধের মূল চেতনা-সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার বাস্তবায়ন করতে হবে এবং গণতন্ত্র, ভোট দেওয়ার অধিকার ও সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

৬। সংবিধানে বর্ণিত মৌলিক অধিকার সমূহ নিশ্চিত করতে হবে। গণ বিরোধী ডিজিটাল সিকিউরিটি আইন সহ সকল নিবর্তনমূলক আইন বাতিল করতে হবে।

৭। তেল, গ্যাস ও বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সিন্ডিকেট বাণিজ্যের মূল উৎপাটন করতে হবে। খনিজ ও প্রাকৃতিক সম্পদ আহরনে জাতীয় সক্ষমতা বাড়াতে হবে।

উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি- অ্যাডভোকেট এ.কে.এম. জগলুলু হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য- অ্যাডভোকেট ফজলুল হক সরকার, আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক- মুহাম্মদ রওশন ইয়াজদানী, আলহাজ্ব মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, মহিলা সম্পাদক নিলুফার আহম্মেদ শাপলা, ও ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আব্দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য- আতিকুর রহমান, রানী শেখ, আলমগীর হোসেন ও সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image