• ঢাকা
  • রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফিলিস্তিনের স্বার্থ ও স্বাধীনতাকে উপেক্ষা করছে আমেরিকা: পুতিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৯ পিএম
রাশিয়া
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

নিউজ ডেস্ক: ইসরায়েল ও হামাসের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ অব্যাহত রয়েছে। এদিকে মঙ্গলবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে সাম্প্রতিক সহিংসতা দেখায় মধ্যপ্রাচ্যে মার্কিন নীতি ব্যর্থ হয়েছে। তিনি বলেন, ফিলিস্তিনিরা কি চায় তাতে কোনো মনোযোগ দেওয়া হয়নি।

 পুতিন বলেন, "আমি মনে করি এটি মধ্যপ্রাচ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের নীতির ব্যর্থতার একটি উজ্জ্বল উদাহরণ।" পুতিন আরো বলেন, ওয়াশিংটন শান্তিরক্ষা জন্য যা করছেন তা একতরফা যা কোনো কিছু চাপিয়ে দেওয়ার মতো।  এবং উভয় পক্ষের মধ্যে সমঝোতাযর চেষ্টা ব্যর্থ হয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ফিলিস্তিনিদের স্বার্থ উপেক্ষা করেছে। 

ইসরায়েল ইরান-সমর্থিত হামাস জঙ্গিদের হামলার বিরুদ্ধে স্থল হামলার মাধ্যমে তার প্রতিক্রিয়া বাড়িয়েছে, এদিকে মার্কিন প্রেসিডেন্ট ইসরায়েলের প্রতি সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন। 

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ তার ইরানের সহযোগী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের সাথে আলোচনায় করেন। তিনি দ্রুত যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন। ক্রেমলিনের মুখপাত্র পেসকভ বলেছেন, সীমিত অগ্রগতি সত্ত্বেও মস্কো কূটনৈতিক ভাবে সব রকমের চেষ্টা করে যাচ্ছে।

রয়টার্সের সূত্র মতে, পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ ক্রেমলিন যুদ্ধরত উভয় পক্ষের সাথে যোগাযোগ করছে বলে জানিয়েছেন। বিরোধ সমাধানে ভূমিকা রাখতে চায় মস্কো। পেসকভ সতর্ক করে বলেন, এই সংঘাত অন্যান্য এলাকায় ছড়িয়ে পড়তে পারে। এমন ঝুঁকি রয়েছে। পেসকভ বলেছেন, "মস্কো ইউক্রেনের যুদ্ধে ইরানের তৈরি ড্রোন ব্যবহার করে বলে জানা গেছে এবং হামাস সহ ফিলিস্তিনিদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক রয়েছে, যারা মার্চ মাসে মস্কোতে একটি প্রতিনিধি দল পাঠিয়েছিল। তবে এর মধ্যে ইসরায়েলও রয়েছে।" 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image