• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন হচ্ছে আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম
আওয়ামী লীগ, লোগো
আওয়ামী লীগের দলীয় লোগো

মোহাম্মদ রুবেল

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আংশিক ঘোষণা করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যা ৭টায় গণভবনে সভাপতিমণ্ডলীর সভায় দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে দলীয় সূত্রে জানা যায়।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সভায় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের পদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদকের নাম ঘোষণা করা হতে পারে। এছাড়া একই সভায় সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে দলের কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা হবে বলে জানা গেছে। ২৮ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে একজনেরও নাম ঘোষণা করা হয়নি। এছাড়া সভাপতিমণ্ডলীর দুটি পদ শূন্য রাখা হয়েছে। সেটিও পূরণ হতে পারে।

আরও জান যায়,নতুন কমটির প্রথম সভাপতিমণ্ডলীর সদস্যদের সভায় শূন্যপদগুলোসহ কার্যনির্বাহী সদস্যদের নামও ঘোষণা আসতে হতে পারে। এছাড়া আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত অপশক্তি যেন রাজনীতির মাঠ দখল করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে না পারে এজন্য নেতাকর্মীদের সরব হয়ে মাঠে থাকার নির্দেশনা দেওয়া হতে পারে। একই সঙ্গে আট বিভাগের চারজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং আটজন সাংগঠনিক সম্পাদককে নিদিষ্ট করে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হতে পারে।

আওয়ামী লীগের সূত্র মতে, ৮১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য পদ ১৯টি, যার মধ্যে দুটি শূন্য। সম্পাদকীয় পদ ৩৪টি হলেও তিনটি পদ শূন্য। এছাড়া ২৮ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে একজনেরও নাম ঘোষণা করা হয়নি।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image