• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীতে ২০ হাজার ফোর্স মোতায়েন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৭ পিএম
রাজধানীতে ২০ হাজার
ফোর্স মোতায়েন

নিউজ ডেস্ক : ঢাকায় আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। গুরুত্বপূর্ণ স্থাপনার সামনে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

বায়তুল মোকাররমের সামনে শনিবার (২৮ অক্টোবর) শান্তি ও উন্নয়ন সমাবেশ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একদফা দাবিতে মহাসমাবেশ করছে বিএনপি।

নানান শঙ্কা ও উত্তেজনা বিরাজ করছে দুই দলের সমাবেশ ঘিরে । জনগণের জানমালের নিরাপত্তায় রাজধানীর বিভিন্ন পয়েন্টে তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 
বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তার দায়িত্বে মাঠে রয়েছে পুলিশ, র‌্যাব ও আনসারের ২০ হাজার সদস্য। নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন বিভিন্ন সংস্থার সদস্যরাও।
 
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই দুই দলের সমাবেশ যাতে শেষ হয় সে জন্য কাজ করছে পুলিশ। বাহিনীর ১৩ হাজার সদস্য মাঠে রয়েছেন। পোশাকের পাশাপাশি সাদা পোশাকে কাজ করছে গোয়েন্দা সদস্যরা।
 
শান্তি ও উন্নয়ন সমাবেশের উদ্দেশে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে মঞ্চ প্রস্তুত করছে আওয়ামী লীগ। আশপাশের অনেক নেতাকর্মী সেখানে উপস্থিত আছেন। মূল আনুষ্ঠানিকতা শুরু হবে দুপুর ২টায়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
 
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে শুরু হয়েছে তাদের কর্মসূচির কার্যক্রম। রাত থেকেই অনেক নেতাকর্মী কার্যালয়ের সামনে অবস্থান নিলেও ভোর থেকে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। 

দুপুর ২টায় মহাসমাবেশ শুরুর কথা থাকলেও ইতোমধ্যে কাকরাইল থেকে নটরডেম মোড় পর্যন্ত দুপাশের রাস্তায় হাজার হাজার নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image