• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজীপুরে সড়কে আগুন জ্বালিয়ে শ্রমিকদের বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৮ পিএম
গাজীপুরে সড়কে আগুন জ্বালিয়ে
শ্রমিকদের বিক্ষোভ

নিউজ ডেস্ক : নতুন মজুরি কাঠামো প্রত্যাখ্যান করে গাজীপুরে কোনাবাড়ীর নাওজোর এলাকায় বাইপাস সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা। 

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দেখা গেছে, আশপাশের কারখানার বেশ কিছু শ্রমিক কাঠ ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন। অনেক কারখানা ছুটি দিয়ে দেওয়া হয়েছে। সেসব কারখানার শ্রমিকদের অনেককে বাড়ি ফিরে যেতে দেখা গেছে। এদিকে, সতর্ক অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

শ্রমিকরা ইসলাপুর রোডের কিছু অলিগলিতে অবস্থান করে কাঠ ও কাগজে আগুন জ্বালিয়েছেন। শ্রমিকদের উদ্দেশ্যে হ্যান্ডমাইকে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, ‘আপনারা শান্তিপূর্ণভাবে বাড়ি ফিরে যান। কোনো ফৌজদারি অপরাধে জড়াবেন না। আপনাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না।’

কোনাবাড়ীর মতো চৌরাস্তা এবং চান্দনা এলাকায়ও থমথমে অবস্থা দেখা গেছে। মোড়ে মোড়ে পুলিশ, বিজিবি ও র‍্যাবের প্রচুর সদস্য দেখা গেছে। এ এলাকায়ও কাজ বন্ধ থাকায় শত শত সাধারণ শ্রমিক কারখানা থেকে বাড়ি ফিরে যাচ্ছেন। 

গাজীপুর পুলিশ সুপার কাজী শফিকুল আলম সমকালকে বলেন, ‘কিছু কারখানার শ্রমিকেরা রাস্তায় নামার চেষ্টা করেছে। পরিস্থিতি স্থিতিশীল রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।’

পোশাক শ্রমিকদের নতুন মজুরি কাঠামো ঘোষণার পরও গতকাল বুধবার গাজীপুর-আশুলিয়া ছিল অশান্ত। বেতন কাঠামো প্রত্যাখ্যান করে মজুরি আরও বাড়ানোর দাবিতে গাজীপুরের শ্রমিকরা রাস্তায় নামলে পুলিশের সঙ্গে দফায় দফায় ব্যাপক সংঘাত হয়েছে। এ ঘটনায় এক নারী শ্রমিক নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছে। এর মধ্যে হঠাৎ সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে এক পুলিশ সদস্যের হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image