• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
আটোয়ারীতে
উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “ সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার ” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে  উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন উপলক্ষে উন্নয়ন মেলা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়।

তিন দিনব্যাপী শান্তিপূর্ণ পরিবেশে উন্নয়ন মেলা উদযাপনের পর মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) উন্নয়ন মেলা উদযাপন কমিটির আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মজাহারুল হক প্রধান। উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উন্নয়ন মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম, ওসি সোহেল রানা, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোঃ ফয়সাল, জনস্বাস্থ্য প্রকৌশলী হৃষিকেশ রায়, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে আরো বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ, ইউপি চেয়ারম্যন সহ সদস্যবৃন্দ,শিক্ষক, সাংবাদিক, ইউপি সচিব সহ উদ্যোক্তাগণ , উপকারভোগী নারী-পুরুষ উপস্থিত ছিলেন। জাতীয় স্থানীয় সরকার দিবসের ওপর গুরুত্বারোপ করে বক্তাদের আলোচনা শেষে  মেলার অংশ গ্রহণকারী দপ্তরগুলোকে সম্মাননা পুরস্কার ও সেরা স্টলগুলোকে শ্রেষ্ঠত্ব পুরস্কার  প্রদান করা হয়। মেলার সমাপনী উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার-এই ¯েøাগানকে সামনে রেখে দেশে প্রথমবারের মতো উদযাপিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবস। মূলত: জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সাথে জনগণের সম্পৃক্ততা বাড়াতেই দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নেয় সরকার। 
 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image