• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদ-পহেলা বৈশাখকে ঘিরে কোনো নাশকতার হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
পুলিশ ও গোয়েন্দারা নজরদারি বাড়িয়েছে
আসাদুজ্জামান খান কামাল

ঈদ ও পহেলা বৈশাখকে ঘিরে কোনও ধরনের নাশকতার হুমকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গল শোভাযাত্রায় হুমকির ঘটনা ও শাহবাগ থানায় জিডি প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই অনেক গুজব ছড়ানোর চেষ্টা করবে। এক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা সতর্ক রয়েছে। 

বুধবার (১২ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। 

সভায় শাহজাহান খান এমপি ও আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ পুলিশ ও গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঈদুল ফিতরের আগে সারাদেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতনভাতা পরিশোধ ও ছুটি, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ বিভিন্ন বিষয়ে এই সভা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদের আগে শ্রমিকদের বেতনভাতা পরিশোধ করতে হবে। কোনও ছাঁটাই করা যাবে না। যানজট এড়াতে পর্যায়ক্রমে ছুটি দিতে বিজিএমইএ ও বিকেএমইএর নেতাদের বলা হয়েছে। তিনি বলেন, বঙ্গবাজারের মতো ঘটনা যাতে না ঘটে সেজন্য ফায়ার সার্ভিস সতর্ক রয়েছে।

তিনি বলেন, সারাদেশের ঈদ জামাতগুলো যাতে নিরাপদে অনুষ্ঠিত হয় সেজন্য পুলিশ ও গোয়েন্দারা নজরদারি বাড়িয়েছে। এ বছর সারাদেশে প্রায় এক লাখ ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যে জানা গেছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মহসড়কগুলোতে এবার মোটরসাইকেল চলবে। তবে পদ্মা সেতুর ওপর দিয়ে যেতে পারবে না। মোটরসাইকেলের জন্য মাওয়া ঘাটে ফেরির ব্যবস্থা রাখা হয়েছে। ঈদের তিন দিন আগে থেকে ঈদের পরদিন পর্যন্ত মহসড়কগুলোতে ট্রাক, কাভার্ডভ্যান ও লরি চলাচল বন্ধ থাকবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image