• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিআরটিসির সেবা আরো উন্নত হবে আগামীতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০৬ পিএম
তাজুল
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন চেয়ারম্যান তাজুল ইসলাম

সুমন দত্ত: মানুষের আস্থা আছে বিআরটিসি পরিবহনে। দুর্ঘটনা কম ঘটে এই সেবায়। এজন্য দক্ষ চালকের হাতে তুলে দেওয়া হয়েছে বিআরটিসির গাড়ি। আগামীতে বিকল হয়ে যাওয়া গাড়িগুলোকে ঠিক করে রাস্তায় নামানো হবে। এতে বিআরটিসি আয় বাড়বে। এছাড়া বিআরটিসিতে কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। এতে বিআরটিসি কারখানা গুলোর মান বাড়বে। মঙ্গলবার বিআরটিসির সভাকক্ষে এসব কথা বলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তাজুল ইসলাম। এদিন তার সঙ্গে উপস্থিত ছিলেন উপ-সচিব আমজাদ হোসেন , করিগরি বিভাগরে পরিচালক কর্ণেল জাহিদ হোসেন, সাইদুর রহমান, গোলাম সারোয়ার রানা, মাহমুদ আহমাদ মারুফ, হিটলার বলসহ অন্য শীর্ষ ব্যক্তিরা।  

চেয়ারম্যান বলেন, বিআরটিসিতে নতুন গাড়ি যোগ না হয়েও এই প্রতিষ্ঠানের সেবা এগিয়ে যাচ্ছে। বিকল হয়ে যাওয়া গাড়ি ঠিক করে রাস্তায় নামানো হচ্ছে। এতে শহরে বিভিন্ন রাস্তায় এখন দুই চারটি গাড়ি চোখে পড়ে। 

তিনি বলেন, বিআরটিসিতে কর্মচারীদের সংখ্যা আগামীতে বাড়ানো হবে। এতে সেবার মান বাড়বে। আগে জনবল নিয়োগে প্রশ্ন তোলা হতো। এখন  স্বচ্ছ নিয়োগ হচ্ছে। বিআরটিসিতে এখন বিএসসি ইঞ্জিনিয়ার নিয়োগ পাচ্ছে। ৯০০ গাড়ি নিয়ে বিআরটিসি যাত্রা শুরু। এই মুহূর্তে ১২০০ গাড়ি রাস্তায় নামানো হয়েছে। বিআরটিসি কর্মচারীদের বেতন এখন মাসের এক তারিখে হয়। বিআরটিসিতে এখন বকেয়া নেই। দীর্ঘ মেয়াদে বিআটিসিতে আর গাড়ি লিজ দেওয়া হবে না। 

 তিনি আরে বলেন, বিআরটিসিতে এখন কারিগরি প্রশিক্ষণ চালু করা হয়েছে। এখন গাড়ি মেরামতের জন্য বাইরে থেকে লোক ভাড়া করে আনা হয় না। বিআরটিসির নিজস্ব কারখানায় গাড়ি মেরামত করা হয়। সারাদেশে বিআরটিসির কাজ মনিটর করতে সিসি ক্যামেরা প্রতিষ্ঠানটির বাস ডিপোগুলোতে লাগানো হয়েছে। এখন বিআরটিসির গাড়ি ঠিক করতে ভালো মানের যন্ত্রাংশ লাগানো হয়। এসব নিয়ে এখন কোনো গরমিল হয় না।  

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image