• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫২ পিএম
লক্ষ্মীপুর জেলায়
ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি : জনসম্পৃক্ততা বাড়াতে এবং মানুষকে উদ্বুদ্ধ করতে দেশব্যাপী শুরু হয়েছে ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩।

‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দেশব্যাপী ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে লক্ষ্মীপুর জেলায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে স্থানীয় সরকার বিভাগ ও ইউনিসেফ এর আয়োজনে লক্ষ্মীপুর জেলার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন কর হয়। এসময় প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া জাহান।

অনুষ্ঠানে বক্তব্য দেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া পারভিন ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু।

এসময় অতিথিরা বলেন, ডেঙ্গু প্রতিরোধে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বাসা বাড়ির আঙ্গিনাসহ নালা নর্দমা পরিস্কার পরিছন্ন রাখতে হবে এবং ফ্রিজের পাশে জমানো পানি, ডাবের খোসার পানিসহ জমাট পানি সেচে ফেলার তাগিদ দেন অতিথিরা।

অনুষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর সমাধান হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা। তাই এ বিষয়ে সকলের সচেতনতা তৈরি করা, জনসম্পৃক্ততা বাড়ানো এবং মানুষকে উদ্বুদ্ধকরণের উপর গুরুত্বারোপ করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image